ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

মাগুরায় ৭ শিক্ষককে অব্যাহতি, ৪ শিক্ষার্থী বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৮
মাগুরায় ৭ শিক্ষককে অব্যাহতি, ৪ শিক্ষার্থী বহিষ্কার

মাগুরা: মাগুরার শ্রীপুর উপজেলা সদরের শ্রীপুর মডেল সরক‍ারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এসএসসি পরীক্ষা চলাকালে নকলে সহায়তা ও নকল করার অভিযোগে ৭ শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি ও ৪ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার (৩ জানুয়ারি) দুপুরে বাংলা দ্বিতীয়পত্রের পরীক্ষা চলাকালে এ ঘটনা ঘটে।

শ্রীপ‍ুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের কেন্দ্র সচিব মো. শামিমুল ইসলাম বাংলানিউজকে বলেন, ওই কেন্দ্রে ২২৭ জন শিক্ষার্থীর এসএসসি ভোকেশনাল শাখার ইংরেজি দ্বিতীয়পত্রের পরীক্ষা চলছিল।

দুপুর ১২টার দিকে মাগুরার অতিরিক্ত জেলা প্রশাসক আজাদ জাহান কেন্দ্র পরিদর্শনে আসেন। এ সময় তিনি বিভিন্ন কক্ষে তল্লাশি চালিয়ে ছাত্রদের কাছ থেকে নকল উদ্ধার করেন। নকল পেয়ে ওই কক্ষগুলিতে দায়িত্বরত ৭ শিক্ষককে নকলে সহায়তা করার জন্য দায়িত্ব থেকে অব্যাহতি ও ৪ পরীক্ষার্থীকে নকল করার অভিযোগে বহিষ্কারের সুপারিশ করেন।

অব্যাহতিপ্রাপ্ত শিক্ষকবৃন্দ হচ্ছেন- কাজলী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক আহমদ আল মাহফুজ, খামারপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক নাজমুল হাসান, পার্থ অধিকারী, সেলিনা আক্তার, শারমিন সুলতানা ও নাকোল ডা. নুরুল হোসেন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ইমদাদুল ইসলাম এবং জান্নাতি জাহানারা। একই সঙ্গে ওই শিক্ষকদের বেতন বন্ধ করারও সুপারিশ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ০৩ ফেব্রুয়ারি, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।