ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

অবিলম্বে জা‌বিতে উপাচার্য প্যানেল নির্বাচনের দা‌বি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৮
অবিলম্বে জা‌বিতে উপাচার্য প্যানেল নির্বাচনের দা‌বি সংবাদ সম্মেলন/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জাহাঙ্গীরনগর বিশ্ব‌বিদ্যালয়ে (জাবি) বিরাজমান ‘অরাজক প‌রি‌স্থি‌তি’ বিরাজ করছে দাবি করে এ সঙ্কটের অবসান ও অ‌বিলম্বে উপাচার্য প্যানেল নির্বাচনের দা‌বি জানানো হয়েছে। 

শুক্রবার (০৯ ফেব্রুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।  সিনেটরদের পক্ষে বঙ্গবন্ধুর আদর্শ ও মু‌ক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগ‌তিশীল শিক্ষক সমাজ এবং বঙ্গবন্ধুর আদর্শ ও মু‌ক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল জোট এ দাবি জানায়।

 

সিনেটরদের পক্ষে লি‌খিত বক্তব্যে সাবেক জাবি উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবীর বলেন, উপাচার্য প্যানেল নির্বাচন সিনেট সদস্যদের গুরুত্বপূর্ণ দা‌য়িত্ব। গত ২৩ জানুয়া‌রি আম‌রা ৩৯ জন সিনেটর উপাচার্য প্যানেল নির্বাচনসহ বিশ্ববিদ্যালয়ের নানা বিষয় নিয়ে ১২ দফা দা‌বি তুলে ধরি।  

‘কিন্তু উপাচার্য এসব দা‌বি উপেক্ষা করে চলছেন। উল্টো বিভ্রা‌ন্তিকর বক্তব্য দিচ্ছেন। নিয়মানুযা‌য়ী উপাচার্যের নিয়োগ প্যানেল নির্বাচনের মাধ্যমে হবে। আমরা আশঙ্কা কর‌ছি বর্তমান উপাচার্য প্যানেল নির্বাচন দেবেন না। ’

‘অগণতান্ত্রিক কোনো প্র‌ক্রিয়াকে প্রশ্রয় দেওয়া হবে না’ জানিয়ে তিনি বলেন, আমরা আশা করছি- উপাচার্য দ্রুত তল‌বি সভা ডাকবেন এবং সিনেট নির্বাচন দেবেন।  

এ সময় বঙ্গবন্ধুর আদর্শ ও মু‌ক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগ‌তিশীল শিক্ষক সমাজ এবং বঙ্গবন্ধুর আদর্শ ও মু‌ক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল জোটের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, ফেব্রুয়া‌রি ০৯, ২০১৮
এসএ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।