ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

নাটোরে প্রশ্নফাঁসের অভিযোগে পরীক্ষার্থীসহ আটক ১৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৮
নাটোরে প্রশ্নফাঁসের অভিযোগে পরীক্ষার্থীসহ আটক ১৩ আটক শিক্ষার্থীরা/ছবি: বাংলানিউজ

নাটোর: চলতি বছরের এসএসসি পরীক্ষায় রসায়ন বিষয়ে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে নাটোরের লালপুর থেকে ১০ পরীক্ষার্থী ও এক সহকারী শিক্ষিকাসহ ১৩ জনকে আটক করেছে র‍্যাব।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ৯ টার দিকে উপজেলার চাঁদপুর-১ উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে তাদের আটক করা হয়।

র‍্যাব-৫ এর ক্যাম্প কোম্পানি কমান্ডার মেজর শিবলী মোস্তফা বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, চাঁদপুর-১ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে প্রশ্নপত্র ফাঁসচক্রের দল সক্রিয়ভাবে কাজ করছে।

ওই সংবাদের ভিত্তিতে র‍্যাবের একটি বিশেষ দল বৃহস্পতিবার সকাল ওই কেন্দ্রের আশপাশে অবস্থান নেয়। পরে পরীক্ষার শুরুর ঘণ্টাখানেক আগে কেন্দ্রের চারপাশে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করায় জিজ্ঞাসাবাদের জন্য ১০ পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। আটকের পর তাদের কাছে থাকা মোবাইল ফোনে ইমো, ফেসবুক ও ম্যাসেঞ্জারে রসায়ন বিষয়ে পরীক্ষার প্রশ্নপত্র পাওয়া যায়।

পরে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানালে তিনি ঘটনাস্থলে এসে পরীক্ষার মূল প্রশ্নপত্রের সঙ্গে মোবাইল ফোনে পাওয়া প্রশ্নপত্রের মিল খুঁজে পান। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য একজন সহকারী শিক্ষিকাসহ আরো তিনজনকে আটক করা হয়েছে।

লালপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নজরুল ইসলাম জানান, এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।  

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৮
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।