ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

জাফর ইকবালের উপর হামলার ঘটনায় শাবিপ্রবিতে প্রতিবাদ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৬ ঘণ্টা, মার্চ ৪, ২০১৮
জাফর ইকবালের উপর হামলার ঘটনায় শাবিপ্রবিতে প্রতিবাদ জাফর ইকবালের উপর হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন-ছবি-বাংলানিউজ

শাবিপ্রবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের উপর হামলার প্রতিবাদ জানিয়েছেন সাধারণ শিক্ষার্থী ও শিক্ষকরা। হামলার প্রতিবাদ ও বিচারের দাবিতে ক্যাম্পাসে নানা কর্মসূচি পালন করা হচ্ছে।

রোববার (৪ মার্চ) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে সাধারণ শিক্ষার্থীরা। মানববন্ধনের পর একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিলে সহস্রাধিক শিক্ষার্থী অংশ নেন।

মিছিলটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে লাইব্রেরি ভবনের সামনে জড়ো হয়।  

এসময় শিক্ষার্থীরা স্যারের উপর হামলা কেন, প্রশাসন জবাব চাই, ক্যাম্পাসে নিরাপত্তা নেই কেনো, সন্ত্রাসীর বিচার চাই ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

হামলার প্রতিবাদে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতিও মানববন্ধন করেছে। রোববার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।  

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের পাশাপাশি শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরাও অংশ নেন।

হামলার প্রতিবাদে গণস্বাক্ষর কর্মসূচি পালন করছেন সাধারণ শিক্ষার্থীরা।  

শনিবার (৩ মার্চ) বিকেল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হামলার শিকার হন অধ্যাপক জাফর ইকবাল। তার মাথায় এবং হাতে ছুরিকাঘাত করে হামলাকারী ফয়জুর। হামলার পরপরই তাকে আটক করে গণপিটুনি দেন শিক্ষার্থীরা। গণপিটুনিতে গুরুতর আহত হন ওই হামলাকারী।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, মার্চ ৪, ২০১৮
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।