ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

বাঙালি ঐতিহ্যকে তরুণ প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে হবে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৮
বাঙালি ঐতিহ্যকে তরুণ প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে হবে তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক/ছবি: বাংলানিউজ

ঢাকা: তরুণ প্রজন্মের কাছে বাঙালি ঐতিহ্য ছড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বৃহস্পতিবার (২৯ মার্চ) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) বসন্ত উৎসবে সাংস্কৃতিক পর্বের উদ্বোধনের সময় এ আহ্বান জানান প্রতিমন্ত্রী।

‘ঢাকা বিশ্ববিদ্যালয় বসন্ত উৎসব ১৪২৪’ শিরোনামে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ (ডিইউসিএস) এ অনুষ্ঠানের আয়োজন করে।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের সভাপতি ও বসন্ত উৎসবের আহ্বায়ক আহসান রনি এবং সাংস্কৃতিক সংসদের সাধারণ সম্পাদক রাহাবার আলম।

পলক বলেন, আমাদের বাঙালি ইতিহাস ও ঐতিহ্যকে তরুণ প্রজন্মের কাছে ছড়িয়ে দিতে হবে। এজন্য ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ একটি ঐতিহাসিক দায়িত্ব পালন করছে বলে তিনি মন্তব্য করেন।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় সবসময়ই বাংলাদেশের সব আন্দোলনে নেতৃত্ব দিয়েছে। আজ এ বসন্ত উৎসবের দিন আমি মনে করি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বপ্নের অসাম্প্রদায়িক প্রগতিশীল সোনার বাংলাদেশ গড়ে তোলার জন্য আমাদের সুকুমারবৃত্তিগুলোকে উদ্ভাসিত করতে হবে।

দিনব্যাপী এ আয়োজনের শেষভাগে ছিলো জনপ্রিয় ব্যান্ড দল ‘জলের গান’ ও ‘গানকবি’-এর বিশেষ সঙ্গীত পরিবেশনা। সাংস্কৃতিক পরিবেশনার পাশাপাশি বসন্ত উৎসবে আগত দর্শকদের মনোরঞ্জনের জন্য উৎসব প্রাঙ্গণে গ্রামীণ মেলার আয়োজন ছিলো। নাগরদোলা, পুতুল নাচ, বায়োস্কোপ, বানর নাচ, মোরগ লড়াই, বেলুন শ্যুটসহ নানা ধরনের বাঙালি খাবার ও লোকজ হস্ত ও মৃৎশিল্পের পসরা বসেছিলো এ মেলায়।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৮
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।