ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

রাবির জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগে আগুন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৮
রাবির জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগে আগুন রাবির জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগে আগুন। ছবি: বাংলানিউজ

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের ল্যাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

সোমবার (২ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও আনুমানিক দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করছেন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শাহরিয়ার জামান।

জানা যায়, সোমবার (২ এপ্রিল) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ভবনের চতুর্থ তলায় বিভাগের ল্যাবে কয়েকজন শিক্ষার্থী কাজ করছিলেন। তখন ভুলবশত স্পিরিট ল্যাম্পের আগুনের সংস্পর্শে অ্যালকোহল আসলে আগুন ধরে যায়। আগুন লাগার সঙ্গে সঙ্গে দ্রুত পুরো ল্যাবে ছড়িয়ে যায়।

বিভাগের সভাপতি অধ্যাপক শাহরিয়ার জামান বাংলানিউজকে বলেন, ‘ল্যাবের অনেকগুলো কম্পিউটার, ফ্রিজ, আসবাবপত্র ও মূল্যবান যন্ত্রপাতি পুড়ে গেছে। সব মিলিয়ে আনুমানিক দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ’

রাজশাহী চৌদ্দপায়া ফায়ার সার্ভিস স্টেশনের দলনেতা রজব আলী বলেন, ‘আগুন লাগার ঘটনা শুনে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। ল্যাবের রাসায়নিক পদার্থ থেকে আগুনের সূত্রপাত হয়েছে তাৎক্ষণিকভাবে আমরা জানতে পেরেছি। ’

বাংলাদেশ সময়: ০১৩৮ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৮
এআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।