ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

প্রশ্নপত্র দেওয়ার প্রলোভন দেখিয়ে অর্থ আদায়কারী আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৮
প্রশ্নপত্র দেওয়ার প্রলোভন দেখিয়ে অর্থ আদায়কারী আটক র‌্যাবের সংবাদ সম্মেলন/ছবি: বাংলানিউজ

ময়মনসিংহ: শেরপুরে এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র দেওয়ার প্রলোভন দেখিয়ে অর্থ আদায়কারী প্রতারক চক্রের সক্রিয় সদস্য মো ফরহাদ আলীকে (১৯) আটক করেছে র‌্যাব-১৪।

মঙ্গলবার (০৩ এপ্রিল) দুপুরে নগরীর সার্কিট হাউজ রোডের র‌্যাব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কোম্পানি কমান্ডার (সিও) লে। কর্নেল মো শরীফুল ইসলাম এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (০২ এপ্রিল) দিবাগত রাত দেড়টার দিকে শেরপুরের নালিতাবাড়ি এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। পরে তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে স্থানীয় নালিতাবাড়ি থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ফরহাদ প্রশ্নপত্র ফাঁস চক্রের সঙ্গে নিজের সংশ্লিষ্টতার কথা স্বীকার করে জানিয়েছে, ইতোপূর্বে সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন অ্যাপস্ ব্যবহার করে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসেও এ চক্রটি কাজ করেছিলো।

র‌্যাবের কোম্পানি কমান্ডার আরো জানান, গত এসএসসি পরীক্ষার সময় থেকেই ফরহাদ এ চক্রের সঙ্গে যুক্ত হয় এবং নির্দিষ্ট অংকের টাকার বিনিময়ে প্রশ্ন বিক্রি করতো। অর্থের প্রলোভনে পরে পরবর্তীতে এসএসসি, এইচএসসিসহ অন্যান্য পাবলিক পরীক্ষার মার্কশিট রুপান্তর এর নামেও একাধিক লোকের কাছ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেয় ফরহাদ ও চক্রের বাকি সদস্যরা।

তিনি জানান, আসন্ন এইচএসসি পরীক্ষাকে পুঁজি করেও প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্যরা বিভিন্ন ধরনের প্রতারণামূলক কার্যক্রমে লিপ্ত ছিলো। চক্রের বাকি সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৮
এমএএএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।