ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

সিলেট বোর্ডে দুই পরীক্ষার্থী বহিষ্কার, অনুপস্থিত ৭৬০

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৮
সিলেট বোর্ডে দুই পরীক্ষার্থী বহিষ্কার, অনুপস্থিত ৭৬০

সিলেট: উচ্চ মাধ্যমিক পরীক্ষার দ্বিতীয় দিনে বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষায় সিলেট বোর্ডে ২ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (০৩ এপ্রিল) সিলেট শিক্ষা বোর্ডের সচিব মোস্তফা কামাল বাংলানিউজকে বলেন, অসুদাপায় অবলম্বন করায় ২ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এদিনের পরীক্ষায় অনুপস্থিত ছিল ৭৬০ জন।

বাংলা দ্বিতীয় পত্রে পরীক্ষার্থী ছিল ৬১ হাজার ৩৪৭ জন। এদের মধ্যে পরীক্ষায় উপস্থিত হন ৬০ হাজার ৫৮৭ জন।  

এর আগে, সোমবার (২ এপ্রিল) প্রথম দিনের বাংলা প্রথম পত্র পরীক্ষায় এক শিক্ষার্থী ও চার পরিদর্শককে বহিষ্কার করা হয়েছে। প্রথম দিনের পরীক্ষায় অনুপস্থিত ছিল ৭০৬ জন শিক্ষার্থী।

বোর্ড সূত্রে জানা গেছে, সিলেট বোর্ডের অধীনে ২৮৬টি শিক্ষা প্রতিষ্ঠানের ৭১ হাজার ৫৬৩ জন পরীক্ষার্থী রয়েছেন। এরমধ্যে ছেলে ৩২ হাজার ৮৩৫ এবং মেয়ে ৩৮ হাজার ৭২৮ জন। বাংলা প্রথম পত্রে পরীক্ষার্থী ছিলেন ৬১ হাজার ৩৪৭ জন।

বোর্ডের তথ্য মতে, গত বারের তুলনায় এবার ১৮ হাজার ৫৭ জন পরীক্ষার্থী বেড়েছে। কেন্দ্র সংখ্যা বেড়েছে মাত্র ২টি। গত বছর ৫৩ হাজার ৫০৬ জন পরীক্ষার্থী ছিল। কেন্দ্র ছিল ৭৭টি।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৮
এনইউ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।