ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

রাবি অধ্যাপক রেজাউল হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার দাবি

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৫ ঘণ্টা, মে ৬, ২০১৮
রাবি অধ্যাপক রেজাউল হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার দাবি শিক্ষক-শিক্ষার্থীদের মৗেন মিছিল। ছবি: বাংলানিউজ

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক রেজাউল করিম হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচারের দাবি জানিয়েছেন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

রোববার (৬ মে) সকাল সাড়ে ১০টায় বিভাগের সামনে মকুল মঞ্চে এক সংক্ষিপ্ত সমাবেশে তারা এ দাবি জানান। এসময় সুষ্ঠু বিচার না পেলে আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন তারা।

আগামী ৮ মে অধ্যাপক রেজাউল করিম হত্যা মামলার রায় ঘোষিত হবে। গত ১১ এপ্রিল রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে উভয়পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে বিচারক শিরীন কবিতা আখতার মামলার রায় ঘোষণার দিন ধার্য করেন।

সমাবেশে বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন বলেন, আমরা হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার চাই। তবে সুষ্ঠু বিচার না পেলে আমরা আবার আন্দোলনে যাবো। এ আন্দোলন সরকারের বিরুদ্ধে নয়, ন্যায্য বিচার পাওয়ার জন্য।

বিভাগের চেয়ারম্যান অধ্যাপক এ এফ এম মাসউদ আখতার বলেন, সমাজে এক ধরনের উগ্রপন্থি যুব সমাজ তৈরি হয়েছে। যারা এ ধরনের বর্বর কাজে জড়িয়ে পড়েছে। তবে আমাদের শিক্ষার্থীরা যেন এসব কর্মকাণ্ড থেকে বিরত থাকে তার সব প্রচেষ্টা আমরা চালাবো। এতে আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো যাতে সহজেই এটা নির্মূল করা যায়।

এর আগে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলা ভবনের সামনে থেকে এক মৌন মিছিল বের করে বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়ক প্রদক্ষিণ করে মুকুল মঞ্চে সংক্ষিপ্ত সমাবেশ করেন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। এসময় সমাবেশে বিভাগের দুই শতাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০১৬ সালের ২৩ এপ্রিল সকালে রাজশাহীর শালবাগান এলাকায় নিজের বাড়ি থেকে মাত্র ৫০ গজ দূরে দুর্ব‍ৃত্তরা কুপিয়ে ও গলাকেটে হত্যা করে অধ্যাপক ড. রেজাউল করিম সিদ্দিকীকে।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, মে ০৬, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।