ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

এসএসসিতে মাইলস্টোন কলেজের সাফল্য

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৫ ঘণ্টা, মে ৬, ২০১৮
এসএসসিতে মাইলস্টোন কলেজের সাফল্য শিক্ষার্থীদের উল্লাস

প্রতি বছরের মতো ২০১৮ সালেও এসএসসি পরীক্ষার ফলাফলে গৌরবময় সাফল্যের ধারা অব্যাহত রেখেছে রাজধানীর উত্তরা মডেল টাউনে অবস্থিত মাইলস্টোন কলেজ। এবছর কলেজটি থেকে বাংলা ও ইংরেজি মাধ্যমে ১ হাজার ১৭৯ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ১ হাজার ১৭৮ জন পাস করেছে। পাসের হার ৯৯.৯২ শতাংশ।

এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৭৯০ জন এবং ‘এ’ গ্রেড অর্জন করেছে ৩৮৮ জন। জিপিএ-৫ প্রাপ্তির হার ৬৭ শতাংশ।

 

বিজ্ঞান বিভাগে ৯৮১ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৭৭৯ জন, শতাংশের দিক দিয়ে ৭৯.৪১। বিভাগের ইংরেজি মাধ্যমে ২৭৬ জন পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ২৩৭ জন। জিপিএ-৫ প্রাপ্তির হার ৮৫.৮৭ শতাংশ। বাণিজ্য বিভাগ থেকে ১৯৮ জন পরীক্ষা দিয়ে ১১ জন জিপিএ-৫ এবং ১৮৬ জন ‘এ’ গ্রেড পেয়েছে।  

নিয়মিতভাবে প্রত্যাশিত ফলাফলের সাফল্যধারা অব্যাহত রাখার ব্যাপারে মাইলস্টোন কলেজের প্রশাসনিক অধ্যক্ষ লে. কর্নেল এম. কামালউদ্দিন ভূঁইয়া বলেন, আমাদের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, অভিভাবকরা বছরজুড়ে কঠোর পরিশ্রম করেন। অর্থাৎ সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে আমরা পুরো শিক্ষাবর্ষে একসঙ্গে এগিয়ে চলি এবং সেরা ফলাফল অর্জনে সক্ষম হই।  

তিনি বলেন, পরীক্ষায় ভালো ফল লাভের পাশাপাশি একজন শিক্ষার্থী যেন ভালো মানুষ হয়ে জীবন গড়তে পারে সে ব্যাপারেও মাইলস্টোন কলেজ সদা সচেষ্ট।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, মে ০৬, ২০১৮
পিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।