ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

বাউয়েটে আন্তঃবিশ্ববিদ্যালয় প্রযুক্তি মেলা অনুষ্ঠিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, মে ১০, ২০১৮
বাউয়েটে আন্তঃবিশ্ববিদ্যালয় প্রযুক্তি মেলা অনুষ্ঠিত প্রযুক্তি মেলা অনুষ্ঠিত

নাটোর: নাটোরের বাগাতিপাড়া উপজেলা দয়ারামপুরে বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসে আন্তঃবিশ্ববিদ্যালয় প্রযুক্তি মেলা ও প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ মে) দিনব্যাপী দেশের ১৭টি বিশ্ববিদ্যালয়ের ১৭৬টি গ্রুপে ৩৫১ শিক্ষার্থীর অংশগ্রহণে ছয়টি ইভেন্টে এ মেলা অনুষ্ঠিত হয়।

বিকেলে স্কাইলাইট মিলনায়তনে সমাপনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল (অব) এএইচ এম শহীদুল্লাহ প্রতিযোগিতায় বিজয়ীদের ক্রেস্ট ও প্রাইজমানি এবং অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র তুলে দেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, এই মেলায় অংশ নেয়ার মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রযুক্তির অগ্রগতি সম্পর্কে ধারণা লাভ করতে পারবে। তাদের উদ্ভাবনী শক্তির বিকাশ ঘটবে। মেলায় অংশগ্রহণ ও তথ্য বিনিময়ের মধ্য দিয়ে শিক্ষার্থীদের প্রযুক্তিগত উৎকর্ষতা সাধিত হবে।

সভাপতির বক্তব্যে বাউয়েট’র সিএসই বিভাগীয় প্রধান ও প্রযুক্তি মেলা কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মির্জা এএফএম রশিদুল হাসান বলেন, এই মেলার অভিজ্ঞতা কাজে লাগিয়ে আগামী বছর বাউয়েট কর্তৃপক্ষ আন্তর্জাতিক পর্যায়ে অনুরুপ একটি মেলা আয়োজনের পরিকল্পনা করছে।

প্রযুক্তি মেলা ও প্রতিযোগিতায় প্রজেক্ট শো (হার্ডওয়ার ও সফটওয়ার), আইডিয়া কনটেস্ট (পোস্টার প্রেজেনটেশন), অটোক্যাড এবং গেইমিং (ফিফা-১৮, এনএফএস মোস্ট ওয়ানটেড)-এই চারটি ক্যাটাগরিতে ছয়টি ইভেন্টে প্রদর্শনী ও প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, মে ১০, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।