ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

জাবির সিনেট অধিবেশন বৃহস্পতিবার

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, জুন ২৬, ২০১৮
জাবির সিনেট অধিবেশন বৃহস্পতিবার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৩৭তম বার্ষিক সিনেট অধিবেশন ২৮ জুন (বৃহস্পতিবার) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে অনুষ্ঠিত হবে।

এ সিনেট সভায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক ২০১৭-১৮ অর্থবছরের সংশোধিত ও ২০১৮-১৯ অর্থ বছরের মূল বাজেট উপস্থাপন করবেন এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিষয় নিয়ে সিনেটররা আলোচনা করবেন।

এদিকে, কয়েক দফা দাবিতে সিনেট অধিবেশন প্রতিহতের ঘোষণা দিয়েছেন উপাচার্য বিরোধী আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’।

মঙ্গলবার (২৬ জুন) বিশ্ববিদ্যালয়ের গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের সেমিনার রুমে সংবাদ সম্মেলন এ ঘোষণা দেন সংগঠনটির সভাপতি অধ্যাপক অজিত কুমার মজুমদার।

দাবি সমূহর মধ্যে রয়েছে- সিনেট সদস্যদের মধ্য থেকে তিনজন সিন্ডিকেট সদস্য নির্বাচনের বিষয়টি এ সিনেট অধিবেশনের আলোচ্য সূচিতে অন্তর্ভুক্তিকরণ, ১৭ এপ্রিল শিক্ষকদের উপর হামলার বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন ও তার সুষ্ঠু বিচার এবং সম্প্রতি অব্যাহতি দেওয়া দু’জন সিন্ডিকেট সদস্যকে স্বপদে বহাল রাখা।

দাবি মানা না হলে ২৮ জুন সকাল ৮টা থেকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবনের সামনে অবস্থান নেওয়া হবে বলে সংবাদ সম্মেলনে বলা হয়।

এর আগে উপাচার্য বিরোধী আওয়ামীপন্থী শিক্ষকদের এ সংগঠনটি সিনেট অধিবেশনের দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করে। সর্বশেষ তারা প্রতীকী সিনেট অধিবেশন করে দ্রুত সিনেট অধিবেশনের দাবি জানান।

এদিকে, অধিবেশনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রর আবু বকর সিদ্দিক বাংলানিউজকে জানিয়েছেন। অধিবেশন সফল করার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি অনুরোধ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জুন ২৬, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।