ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

জাকসু’র দাবিতে অবস্থান কর্মসূচি বৃহস্পতিবার

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩২ ঘণ্টা, জুন ২৭, ২০১৮
জাকসু’র দাবিতে অবস্থান কর্মসূচি বৃহস্পতিবার সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (জাকসু) নির্বাচনের তফসিল ঘোষণার দাবিতে বৃহস্পতিবার (২৮ জুন) প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক জোট ও প্রগতিশীল ছাত্রজোট।

বুধবার (২৭ জুন) বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের কমন রুমে সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন জাবি সাংস্কৃতিক জোটের সহ সভাপতি মাহাথির মুহাম্মদ।

এসময় লিখিত বক্তব্যে তিনি বলেন, ২৭ বছর ধরে বিশ্ববিদ্যালয়ের সকল ফোরামের নির্বাচন যথাযথভাবে অনুষ্ঠিত হলেও জাকসু নির্বাচন অনুষ্ঠিত হয়নি।

যার ফলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক মান, ছাত্র অধিকার ও গণতান্ত্রিক সংস্কৃতির অধঃপতন ঘটেছে। বিভিন্ন সময় বিশ্ববিদ্যালয়ের দায়িত্বশীলরা জাকসু নির্বাচন সংক্রান্ত আশ্বাস দিলেও তার কোনো প্রতিফলন ঘটেনি।

তাই অবিলম্বে জাকসু নির্বাচনের তফসিল ঘোষণা ও নির্বাচিত ছাত্র
প্রতিনিধিদের অংশগ্রহণের ভিত্তিতে একটি পূর্ণাঙ্গ সিনেটের দাবিতে
বৃহস্পতিবার সিনেট অধিবেশন শুরু হওয়ার এক ঘণ্টা আগ থেকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবনের সামনে অবস্থান করা হবে এবং
সিনেটরদের জাকসু’র বিষয় সিনেট অধিবেশনে উত্থাপন করে তা দ্রত কার্যকর করার দাবি জানানো হবে।

সংবাদ সম্মেলনে সাংস্কৃতিক জোটের সভাপতি আশিকুর রহমান, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম পাপ্পু, ছাত্র ইউনিয়নের সভাপতি নজির আমিন চৌধুরী জয়, সম্পাদক আরিফুল ইসলাম অনিক, ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক মুহাম্মদ দিদারসহ সাংস্কৃতিক জোট ও প্রগতিশীল ছাত্রজোটের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জুন ২৭, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।