ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

শাবিপ্রবির গবেষণায় বাজেট বেড়েছে

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৩ ঘণ্টা, জুন ২৭, ২০১৮
শাবিপ্রবির গবেষণায় বাজেট বেড়েছে

সিলেট (শাবিপ্রবি): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ২০১৮-১৯ অর্থবছরের বার্ষিক বাজেট ঘোষণা করা হয়েছে। এবছর মূল বাজেটে ২৫ শতাংশ বাড়ানো হয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের গবেষণা খাতে ১০৯ শতাংশ বরাদ্দ রাখা হয়েছে। 

বুধবার (২৭ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদ এ বাজেট ঘোষণা করেন। এ সময় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস উদ্দীন বিশ্বাস, হিসাব পরিচালক জয়নাল আবেদীন প্রমুখ।

 

উপাচার্য ফরিদ উদ্দীন আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয়ে সর্বমোট ১৩০ কোটি টাকার বাজেট অনুমোদন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সাতটি মূল খাতে ১২০ কোটি টাকা দেওয়া হয়েছে। এর মধ্যে বেতন-ভাতা বাবদ ৮০ কোটি, সরবরাহ ও সেবা খাতে ২৩ কোটি, মেরামত ও সংরক্ষণ বাবদ দুই কোটি টাকা সাধারণ মঞ্জুরি অনুমোদন করা হয়। এছাড়া সাহায্য মঞ্জুরি ও পেনশন মঞ্জুরি খাতে ১২ কোটি, গবেষণা খাতে দুই কোটি ৯০ লাখ টাকা, মূলধন মঞ্জুরি খাতে সাড়ে ১১ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।  

উপাচার্য বলেন, ইন্টারনেট খাতে ১০০ শতাংশ, সেমিনার খাতে ৪০০ শতাংশ, একাডেমিক খাতে ১৪০ শতাংশ, টেলিযোগাযোগ খাতে ৬০০ শতাংশ বাজেট বাড়ানো হয়েছে।

এছাড়া গবেষণা খাতে চার কোটি টাকা বরাদ্দের জন্যে সংশোধিত বাজেটে আবেদন করা হবে বলে জানান উপাচার্য ফরিদ উদ্দীন।

এদিকে বাজেট ঘোষণা পর বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ইলিয়াস উদ্দীন বিশ্বাস বাংলানিউজকে জানান, শিগগিরই বিশ্ববিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মাণের কাজ শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, জুন ২৭, ২০১৮
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।