ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

ঢাবির প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রাক্তনদের আমন্ত্রণ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, জুন ২৯, ২০১৮
ঢাবির প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রাক্তনদের আমন্ত্রণ সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন ঢাবির উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৯৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রাক্তন শিক্ষার্থীদের আমন্ত্রণ জানানো হয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১ জুলাই নতুন একটি ওয়েবসাইট উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

শুক্রবার (২৯ জুন) বিকেলে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান উপাচার্য।

‘অন্তর্ভুক্তিমূলক উন্নয়নে উচ্চশিক্ষা’ এই প্রতিপাদ্য নিয়ে দিবসটি উদযাপন করা হবে।

এসময় ঢাবির উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামান উপস্থিত ছিলেন।
 
অধ্যাপক আখতারুজ্জামান বলেন, বর্তমান পরিবর্তনশীল বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে ঢাবি শিক্ষা-গবেষণা, বিজ্ঞান, প্রযুক্তিসহ জ্ঞানের সব শাখায় এগিয়ে যাচ্ছে। অসাম্প্রদায়িক চেতনা ও মুক্তিযুদ্ধের আদর্শের উন্নত বাংলাদেশ গড়তে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিরলসভাবে কাজ করে যাবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রাক্তন শিক্ষার্থীদের জন্য সবকিছু উন্মুক্ত থাকবে। তারা স্মৃতিচারণ করবে। বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে ১ জুলাই ক্লাস ও পরীক্ষা স্থগিত থাকবে। তবে হল, বিভাগ, ইনস্টিটিউট ও অফিস সমূহ যথারীতি খোলা থাকবে।
 
বিশ্ববিদ্যালয় দিবসের দিনব্যাপী অনুষ্ঠানমালার অংশ হিসেবে চীনের ইউনান বিশ্ববিদ্যালয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে চিত্রকর্ম প্রদর্শনীর আয়োজন করা হবে। এছাড়া শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় কর্মসূচির পাশাপাশি সব অনুষদ, বিভাগ, ইনস্টিটিউট ও হল দিনব্যাপী নিজস্ব কর্মসূচি গ্রহণ করবে।
 
বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, জুন ২৯, ২০১৮
এসকেবি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।