ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

ইবিতে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, জুলাই ৩, ২০১৮
ইবিতে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার তারিখ আগামী ৩-৭ নভেম্বর ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (০২ জুন) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষার সভা শেষে এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ বাংলানিউজকে জানান, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এ সিদ্ধান্ত চুড়ান্ত অনুমোদনের জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদে পাঠানো হবে।

এদিকে, কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভায় বিশ্ববিদ্যালয়ের পাঁচটি অনুষদের অধীনে আটটি ইউনিটের ভর্তি পরীক্ষা কমিয়ে চারটি ইউনিটে আনার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সিদ্ধান্ত অনুযায়ী ‘এ’ ইউনিটের অধীনে ধর্মতত্ব অনুষদের তিনটি বিভাগ। ‘বি’ ইউনিটের অধীনে মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ১০টি এবং আইন ও শরীয়াহ অনুষদর ৩টি বিভাগসহ মোট ১৩টি বিভাগ, ‘সি’ ইউনিটের অধীনে ব্যবসায় প্রশাসন অনুষদের ছয়টি বিভাগ এবং ‘ডি’ ইউনিটের অধীনে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ১১টি বিভাগ অন্তর্ভুক্ত করা হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ, পাঁচ অনুষদের ডিন, ৩৩টি বিভাগের সভাপতি, আটটি হলের প্রভোস্ট, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, জুলাই ৩, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।