ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

ইবিতে ২ শিক্ষার্থীর এক শিক্ষাবর্ষ বাতিল

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, জুলাই ৩, ২০১৮
ইবিতে ২ শিক্ষার্থীর এক শিক্ষাবর্ষ বাতিল

ইবি: কোর্স ফাইনাল পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দুই শিক্ষার্থীর এক শিক্ষাবর্ষ বাতিলের সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় অপরাধ ও শৃঙ্খলা কমিটি। 

মঙ্গলবার (২ জুলাই) বেলা সাড়ে এগারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর সভাপতিত্বে পরীক্ষায় অপরাধ ও শৃঙ্খলা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আগামী সিন্ডিকেটে এ বিষয়টি এজেন্ডা আকারে প্রতিবেদন করা হবে বলে জানান পরীক্ষায় অপরাধ ও শৃঙ্খলা কমিটির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী।

এছাড়াও একই অভিযোগে অন্য এক দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীকে একটি কোর্স বাতিল করার সুপারিশ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক দফতর সূত্রে জানা গেছে, লোকপ্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের ফাইনাল পরীক্ষায় পার্থ প্রতীম মিস্ত্রি নামে এক অন্ধ শিক্ষার্থীর শ্রুতি লেখক নকলসহ হাতেনাতে ধরা পড়ায় পরীক্ষায় অপরাধ ও শৃঙ্খলা কমিটির ৫ এর ১ ধারা অনুযায়ী তার সংশ্লিষ্ট ৩০৪ নম্বর কোর্সের পরীক্ষা বাতিল করা হয়।

এছাড়াও আইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী নাসরীন নাহার পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় পরীক্ষায় অপরাধ ও শৃঙ্খলা কমিটির ৫এর ৪ ধারা অনুযায়ী তার সব কোর্সের পরীক্ষা বাতিল করা হয়।  

এছাড়াও বায়োটেকনলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সাব্বির আহম্মেদ তৃতীয় বর্ষের ফাইনাল পরীক্ষায় নকলসহ ধরা পড়ায় পরীক্ষায় অপরাধ ও শৃঙ্খলা কমিটির ৫এর ৪ ধারা অনুযায়ী সব কোর্সের পরীক্ষা বাতিল করা হয়।  

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, পাঁচ অনুষদের ডিন, বেগম খালেদা জিয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. অশোক কুমার চক্রবর্তী, আরবি ভাষা ও সাহিত্য বিভাগর সভাপতি অধ্যাপক ড. মাহবুবুর রহমান, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান এবং কমিটির সদস্য সচিব ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক আবুল কালাম আজাদ লাভলু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।