ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

কোটা আন্দোলনকারীদের কর্মপন্থা নিষিদ্ধ সংগঠনের মতো 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৫ ঘণ্টা, জুলাই ১০, ২০১৮
কোটা আন্দোলনকারীদের কর্মপন্থা নিষিদ্ধ সংগঠনের মতো  ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান, ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেছেন, কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা জঙ্গি নয়, বরং তাদের সাম্প্রতিক কর্মপন্থা নিষিদ্ধ সংগঠনের মতো মনে হচ্ছে। 

মঙ্গলবার (১০ জুলাই) দুপুরে বাংলানিউজের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

এর আগে তিনি বলেছিলেন, কোটা আন্দোলনকারীদের জঙ্গি এবং জঙ্গিদের মতো ছাত্রীদের ব্যবহার করছে।

পরবর্তীতে তার এ বক্তব্য নিয়ে দেশজুড়ে সমালোচনার ঝড় ওঠে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও বলেন, ঢ‍াবি ভিসির বক্তব্যের সঙ্গে তিনি কিংবা আওয়ামী লীগ একমত নয়।  

এর একদিন পর ঢাবি উপাচার্য ড. আখতারুজ্জামান বলেন, কোটা সংস্কার আন্দোলন স্বতঃস্ফূর্ত ছিল। হাজার হাজার শিক্ষার্থী এতে অংশগ্রহণ করে। যৌক্তিক আন্দোলনে আমাদের সবার সমর্থন ছিল।  

‘কিন্তু পরবর্তীতে তাদের কর্মপন্থা অনেক নিষিদ্ধ সংগঠনের সঙ্গে মিলে যায়। আন্দোলনকারীদের জঙ্গি নয়, তাদের কর্মপন্থা নিষিদ্ধ সংগঠনের মতো হয়ে গেছে। ’

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যদি বহিরাগতরা এসে ক্লাস পরীক্ষা ব্যাহত বা বিঘ্ন ঘটানোর চেষ্টা করে তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, জুলাই ১০, ২০১৮
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।