ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

রাবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা 

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৮
রাবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা  রাবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

রাবি: রাজশাহী ইউনিভার্সিটি (রাবি) ডিবেটিং সোসাইটি (রুডস)-এর আয়োজনে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসিসি) এ প্রতিযোগিতার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক এম মুজিবুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক এম মুজিবুর রহমান বলেন, বিতর্ক একটি সৃজনশীল কর্ম।

একে আর্ট বলা হয়। যার মধ্যে আর্ট থাকে, তিনি নিজের মতো করে সৃষ্টি করে যেতে পারেন। একই বিষয়ে ১০ জন অধ্যবসায় করতে পারেন। কিন্তু সেটা তারা নিজের মতো করে উপস্থাপন করেন।

তিনি আরও বলেন, এক নম্বর হওয়ার চেষ্টা থাকলে তা হওয়া সম্ভব। এজন্য অবশ্যই নিজের মধ্যে চেষ্টা থাকতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- টিএসসিসির পরিচালক অধ্যাপক হাসিবুল আলম প্রধান, সংগঠনের সভাপতি আইন বিভাগের সহযোগী অধ্যাপক রফিকুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক ও সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর প্রমুখ।

এ প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের ১৫টি আবাসিক হল অংশ নিচ্ছে। উদ্বোধনী অনুষ্ঠানের পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল বনাম মন্নুজান হলের বিতর্ক অনুষ্ঠিত হয়। শুক্রবার (২৬ অক্টোবর) প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনাল এবং শনিবার (২৭ অক্টোবর) সকালে সেমিফাইনাল এবং বিকেল ৪টায় এ প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।