ঢাকা, সোমবার, ১ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

৩০৪ শূন্য আসন রেখে বাকৃবিতে মেধাতালিকায় ভর্তি সম্পন্ন

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫১ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৮
৩০৪ শূন্য আসন রেখে বাকৃবিতে মেধাতালিকায় ভর্তি সম্পন্ন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়

বাকৃবি (ময়মনসিংহ): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে (লেভেল-১, সেমিস্টার-১) মেধাতালিকা থেকে ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। এক হাজার ২৩০ জনের মেধাতালিকা থেকে সর্বমোট ৯২৬ জন ভর্তি হয়েছে এবং ৩০৪টি আসন শূন্য রয়েছে।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভর্তি কার্যক্রম চলে। সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. ছাইফুল ইসলাম তথ্যটি নিশ্চিত করেন।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের মধ্যে যথাক্রমে কৃষি অনুষদে কৃষিতে ৫৯টি এবং ফুড সেফটি ম্যানেজমেন্ট ১০টি, ভেটেরিনারি অনুষদে ৩২টি, পশুপালন অনুষদে ৩২টি, কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের অ্যাগ্রিকালচার ইঞ্জিনিয়ারিংয়ে ৩৩টি, ফুড ইঞ্জিনিয়ারিংয়ে ১৪টি, মাৎস্যবিজ্ঞান অনুষদে ১৭টি এবং কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদে ১০৭ টি আসন শূন্য রয়েছে।

মেধাতালিকা ভর্তি শেষে অটোমাইগ্রেশন এবং শূন্য আসনের তালিকা আগামী    ৩ ডিসেম্বর বাকৃবি ওয়েবসাইট http://admission.bau.edu.bd প্রকাশ করা হবে।

অপেক্ষমাণ তালিকাভুক্ত (সাধারণ, মুক্তিযোদ্ধা কোটা এবং উপজাতীয় কোটা) প্রার্থীদের আগামী ৫ ডিসেম্বর (বুধবার) বিকেল ৪টার মধ্যে শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে সশরীরে উপস্থিত হয়ে রিপোর্ট করতে হবে। ওইদিন রাত ৮টার মধ্যে রিপোর্ট করা প্রার্থীদের মধ্য থেকে মেধা ভিত্তিতে নির্বাচিত প্রার্থীদের ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

এরপর ৬ ডিসেম্বর (বৃহস্পতিবার) বিকেল ৫টার মধ্যে প্রয়োজনীয় কাগজপত্রসহ সশরীরে উপস্থিত হয়ে নির্বাচিত প্রার্থীদের ভর্তি সম্পন্ন করতে হবে।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।