ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বিএম কলেজের অধ্যক্ষের দায়িত্ব নিলেন জিয়াউল হক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
বিএম কলেজের অধ্যক্ষের দায়িত্ব নিলেন জিয়াউল হক

বরিশাল: বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের অধ্যক্ষ পদে যোগ দিয়েছেন প্রফেসর মু. জিয়াউল হক। তিনি ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) তিনি আনুষ্ঠানিকভাবে বিএম কলেজের অধ্যক্ষ পদে যোগ দেন। এসময় তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা।  

এর আগে, রাষ্ট্রপতির আদেশক্রমে গত মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি কলেজ-২ অধিশাখার উপ-সচিব ড. শ্রীকান্ত কুমার চন্দ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে বিএম কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয়।

ওই আদেশে বলা হয়, পিআরএল গমনের সুবিধার্থে প্রফেসর মু. জিয়াউল হককে পুনরায় আদেশ না দেওয়া পর্যন্ত নিজ বেতন ও বেতনক্রমে সরকারি বিএম কলেজের অধ্যক্ষ পদে পদায়ন করা হলো। আগামী ৩০ নভেম্বর চাকরি জীবনে তার শেষ কার্যদিবস। ওইদিন ৩০ বছরের চাকরি জীবনের অবসান ঘটিয়ে তিনি অবসরজনিত (পিআরএল) ছুটিতে যাবেন।

পারিবারিক সূত্রে জানা যায়, ১৯৮৬ সালে সৈয়দ হাতেম আলী কলেজে অর্থনীতি বিষয়ে প্রভাষক পদে যোগ দেন জিয়াউল হক। ২০০১ সালে সহকারী অধ্যাপক, ২০০৮ সালে সহযোগী অধ্যাপক এবং ২০১৩ সালে অধ্যাপক পদে পদোন্নতি পান তিনি।  

২০১৮ সালের ২৫ মার্চ তিনি ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে যোগ  দেন। এর আগে তিনি বরিশাল সরকারি বিএম কলেজ, খুলনা সরকারি মহিলা কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যাপনা করেন। ২০১৪ সালের ১৮ জুন বরিশাল শিক্ষা বোর্ডে চেয়ারম্যান পদে যোগ দিয়ে ২৪ মার্চ ২০১৮ পর্যন্ত দায়িত্ব পালন করেন তিনি।  

অধ্যাপক জিয়াউল হক ১৯৬১ সালের ১ ডিসেম্বর বরিশাল জেলায় জন্মগ্রহণ করেন। জিয়াউল হক ১৯৭৬ সালে বরিশাল রেসিডেন্সিয়াল মডেল স্কুল থেকে এসএসসি এবং ১৯৭৮ সালে একই প্রতিষ্ঠান থেকে এইচএসসি উত্তীর্ণ হন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮২ সালে অর্থনীতি বিষয়ে স্নাতক (সম্মান) এবং ১৯৮৩ সালে অর্থনীতিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন তিনি।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
এমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad