ঢাকা, শুক্রবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

টিএসসিতে অবকাঠামো নির্মাণ চায় না প্রগতিশীল ছাত্র জোট

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২০
টিএসসিতে অবকাঠামো নির্মাণ চায় না প্রগতিশীল ছাত্র জোট

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র- শিক্ষক কেন্দ্রের (টিএসসি) বর্তমান অবকাঠামােকে ভেঙে ফেলে বা পরিসরকে নষ্ট করে কোনোরূপ অবকাঠামাে নির্মাণের সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়েছে প্রগতিশাীল ছাত্র জোট। এসময় স্বাস্থ্যবিধি মেনে হল খোলাসহ এবছরের সব বেতন-ফি মওকুফ করার দাবিও জানিয়েছে সংগঠনটি।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলন থেকে এ দাবি জানানো হয়।

এসময় সংবাদ সম্মেলনে প্রগতিশীল ছাত্র জোটের সমন্বয়ক মেঘমল্লার বসু, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সালমান সিদ্দিকী, সাধারণ সম্পাদক প্রগতি বর্মণ তমা, ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক রাগিব নাঈম প্রমুখ উপস্থিত ছিলেন।

সমন্বয়ক মেঘমল্লার বসু বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রাণ শিক্ষার্থীরা। তাদের স্বার্থ বিবেচনায় নিয়েই প্রশাসন সব রকম সিদ্ধান্ত নেবে, সেটাই যৌক্তিক। প্রশাসনের প্রতি আহ্বান-শিক্ষার্থীদের এ ৩ দফা দাবি মেনে নিয়ে শিক্ষার সার্বিক পরিবেশ ফিরিয়ে আনতে তৎপর হােন। না হলে শিক্ষার্থীরা তাদের নিজেদের দাবিতে এবং টিএসসির অস্তিত্ব-ইতিহাস-ঐতিহ্য রক্ষায় আন্দোলন গড়ে তুলবে।

দাবি বাস্তবায়নে আগামী ৫ জানুয়ারি রাজুভাস্কর্যে সংহতি সমাবেশ এবং ৭ জানুয়ারি উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে বলে সংবাদ সম্মেলন থেকে ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২০
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa