ঢাকা, বুধবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০৩ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

শিক্ষা

খুবির তিন শিক্ষককে চাকরিচ্যুত করার সিদ্ধান্ত বাতিলের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
খুবির তিন শিক্ষককে চাকরিচ্যুত করার সিদ্ধান্ত বাতিলের দাবি

ঢাকা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) তিন শিক্ষককে চাকরিচ্যুত করার সিদ্ধান্ত বাতিলের দাবি করেছে প্রগতিশীল ছাত্র জোট।

রোববার (২৪ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় পাঠানো এক বিবৃতিতে প্রগতিশীল ছাত্র জোটের কেন্দ্রীয় সমন্বয়ক ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট সভাপতি আল কাদেরী জয় এ দাবি করেন।

বিবৃতিতে তিনি বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের পাঁচ দফা দাবির আন্দোলনে একাত্মতা পোষণকারী শিক্ষকদের উস্কানি দেওয়ার অভিযোগে বিশ্ববিদ্যালয় প্রশাসন সিন্ডিকেট সভায় চাকরিচ্যুত করার যে সিদ্ধান্ত চূড়ান্ত করেছে তা একটি স্বৈরাচারী সিদ্ধান্ত।

তিনি আরও বলেন, এরকম সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্ত্বশাসনের ওপর একটি বড় আঘাত। বিশ্ববিদ্যালয় মুক্ত জ্ঞান চর্চার প্রতিষ্ঠান। ছাত্র এবং শিক্ষকদের অধিকার খর্ব করে মুক্ত জ্ঞান চর্চার পরিবেশকে ধ্বংস করছে খুলনা বিশ্ববিদ্যালয় প্রশাসন। একদিকে দুজন ছাত্র তাদের বহিষ্কারের প্রতিবাদে অনশন কর্মসূচি পালন করছে, অন্যদিকে তাদের দাবির ব্যাপারে কোনো ধরনের কর্নপাত না করেই প্রশাসন এমন একটি ঘৃণ্য সিদ্ধান্ত নিয়েছে।

বিবৃতিতে ছাত্র জোটের পক্ষ থেকে অবিলম্বে ছাত্র ও শিক্ষকদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করে ক্যাম্পাসের গণতান্ত্রিক পরিবেশ রক্ষার দাবি জানানো হয়।

খুলনা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থী ও শিক্ষকদের সঙ্গে সংহতি জানাতে সোমবার (২৫ জানুয়ারি) কেন্দ্রীয় প্রগতিশীল ছাত্র জোট নেতারা খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যাবেন এবং সেখানে সংবাদ সম্মেলন করবেন।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা,জানুয়ারি ২৪, ২০২১
আরকেআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa