ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রুয়েটে ১ম বর্ষের ক্লাস রোববার শুরু

স্টাফ করেসপনন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১২
রুয়েটে ১ম বর্ষের ক্লাস রোববার শুরু

রাজশাহী : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১১-২০১২ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ক্লাস শুরু হবে রোববার।

শনিবার দুপুরে রুয়েট জনসংযোগ কর্মকর্তা গোলাম মুর্তজা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

রোববার সকাল ৮টা থেকে প্রতিটি বিভাগের ক্লাস শুরু হবে। শিক্ষার্থীদের নিজ দায়িত্বে স্ব স্ব বিভাগ থেকে ক্লাস রুটিন জেনে নিতে বলা হয়েছে। ক্লাস শুরু হওয়ার দুই সপ্তাহের মধ্যে কোনো ছাত্র-ছাত্রী ক্লাসে উপস্থিত হতে ব্যর্থ হলে তার ভর্তি বাতিল বলে গণ্য হবে।

এতে আরো বলা হয়েছে, রুয়েটের হলসমূহে স্থানাভাবের কারণে নতুন শিক্ষাবর্ষে ১ম বর্ষের ছাত্র-ছাত্রীদের আবাসন সুবিধা দেওয়া কর্তৃপক্ষের পক্ষে আপাতত সম্ভব নয়। এমতাবস্থায় সব বিভাগের শিক্ষার্থীদের থাকা ও খাওয়ার ব্যবস্থা নিজ দায়িত্বে করতে হবে।

এদিকে প্রথম বর্ষে ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন নিয়ম-নীতি ও কোর্স ক্যারিকুলাম সম্পর্কে ধারণা দেওয়ার জন্য শনিবার সকালে ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রতিটি বিভাগে ভর্তিকৃত ছাত্র-ছাত্রী এবং তাদের অভিভাবকরা অংশ নেন।

ওরিয়েন্টেশনে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. সিরাজুল করিম চৌধুরী বলেন, নানা প্রতিকূলতা থাকার পরও গত বছরের চেয়ে এবার অনেক আগে প্রথম বর্ষের ক্লাস শুরু করা সম্ভব হয়েছে। ফলে স্বাভাবিকভাবেই রুয়েট সেশনজটমুক্ত থাকবে।

সভায় রুয়েট ছাত্রকল্যাণ পরিচালক ড. শামীমুর রহমানের সভাপতিত্ব বিশেষ অতিথি ছিলেন, উপ-উপাচার্য প্রফেসর ড. মর্ত্তুজা আলী, ইলেকট্রনিক অ্যান্ড ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ড. রফিকুল ইসলাম শেখ ও ইন্ডিস্ট্রিয়াল প্রডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ড. মোশারফ হোসেন।

অনুষ্ঠান পরিচালনা করেন রুয়েট পুরকৌশল বিভাগের প্রধান প্রফেসর ইকবাল মতিন।

বাংলাদেশ সময় : ১৫৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad