ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

চবির বিশেষ সমাবর্তন ৩ এপ্রিল

চবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১২
চবির বিশেষ সমাবর্তন ৩ এপ্রিল

চট্টগ্রাম: আধুনিক মালয়েশিয়ার রূপকার, সাবেক প্রধানমন্ত্রী বিশ্ব বরেণ্য ব্যক্তিত্ব ড. তুন মাহাথির মোহাম্মদ কে ডি.লিট ডিগ্রী প্রদান করতে ৩ এপ্রিল বিশেষ সমাবর্তনের আয়োজন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রোববার বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে বিশেষ সমাবর্তনের এ তথ্য জানা গেছে।



বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও বাংলা বিভাগের প্রফেসর ড. সৌরেন বিশ্বাস বাংলানিউজকে জানান, ‘৩ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তনের মাধ্যমে ড. মাহাথির মোহাম্মদকে এ সম্মান প্রদান করা হবে। এরমধ্যেই সিন্ডিকেট সদস্য ও সাবেক উপাচার্য প্রফেসর আবদুল মান্নানকে আহ্বায়ক করে একটি কমিটিও গঠন করা হয়েছে। কমিটি এ ব্যাপারে কাজ করে যাচ্ছে। ’

এদিকে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) ফরহাদ হোসেন খান বাংলানিউজকে দেওয়া এক বিবৃতিতে বলেন, ‘বিশেষ সমাবর্তন উপলক্ষে রোববার সকালে মালয়েশিয়ান হাই কমিশনার মি. ড্যাটো জামাল উদ্দিন সাবেহ্ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফের সঙ্গে করেছেন। ’

উপাচার্য হাই কমিশনারকে ফুলেল শুভেচ্ছা ও চবির লগো খচিত ক্রেস্ট প্রদান করে সবুজ পাহাড়ে ঘেরা অনিন্দ্য সুন্দর ক্যাম্পাসে স্বাগত জানান। এসময় উপাচার্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার বিভিন্ন দিক তুলে ধরেন।

এছাড়া তিনি এপ্রিলে অনুষ্ঠেয় বিশেষ সমাবর্তন উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রস্তুতি, গৃহীত বিভিন্ন কার্যক্রম এবং অগ্রগতি সম্পর্কে হাই কমিশনারের সঙ্গে মতবিনিময় করেন।

মি. ড্যাটো জামাল উদ্দিন সাবেহ্ বিশেষ সমাবর্তনের মাধ্যমে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদকে ডি.লিট ডিগ্রী প্রদানের সিদ্ধান্তকে স্বাগত জানান।

অন্যদিকে এ বিশেষ সমাবর্তন বাংলাদেশ ও মালয়েশিয়ার বিরাজমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার এবং অন্যান্য ক্ষেত্রেও বিরাজমান সম্পর্ক নতুন দিগন্তের উন্মোচন করবে বলে আশাবাদ প্রকাশ করেন উপাচার্য প্রফেসর আরিফ।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চবি উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আলাউদ্দিন, সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. ইরশাদ কামাল খান, প্রফেসর ড. সৌরেন বিশ্বাস, প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হুদা, কাজী এস.এম. খসরুল আলম কুদ্দুসী, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোজাফ্ফর আহমদ চৌধুরী, কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. গোলাম কিবরিয়া ভূইয়া, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. জ্যোতি প্রকাশ দত্ত, আইন অনুষদের ডিন প্রফেসর মো. জাকির হোসেন এবং জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নুরুল আনোয়ার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।