ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

শিক্ষা

শাবিপ্রবিতে ক্লাস বর্জন, চলছে শিক্ষার্থীদের আন্দোলন

শাবিপ্রবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
শাবিপ্রবিতে ক্লাস বর্জন, চলছে শিক্ষার্থীদের আন্দোলন

সিলেট: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) তিন দফা দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে চলছে শিক্ষার্থীদের আন্দোলন। এতে সকাল থেকে ক্যাম্পাসে কোনো ধরনের যানবাহন ঢুকতে এবং বের হতে দেওয়া হয়নি।

রোববার (১৬ জানুয়ারি) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে অবস্থান নেন  আন্দোলনরত শিক্ষার্থীরা। এদিকে দাবি মেনে না নেওয়া পর্যন্ত ক্লাস পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

এর আগে শনিবার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় বেগম সিরাজজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের প্রভোস্ট জাফরিন আহমেদ লিজাসহ প্রভোস্ট বডির পদ ত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর প্রশাসনের উপস্থিতিতে শাখা ছাত্রলীগের নেতৃত্বাধীন ৬ গ্রুপের নেতাকর্মীরা হামলা চালায় বলে অভিযোগ উঠেছে।

হামলায় ১০-১২ জন শিক্ষার্থী আহত এবং হামলাকারীদের হাত থেকে বাঁচাতে গিয়ে কয়েকজন ছাত্রী হেনস্তার শিকার হয়েছেন বলে জানা যায়।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, আমরা আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো। বর্তমানে আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। তাই সকল সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে যোগ দেওয়ার আহ্বান জানাচ্ছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আলমগীর কবীরের কাছে জানতে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে ফোন কলে পাওয়া যায়নি।

শিক্ষার্থীদের দাবিগুলোর মধ্যে রয়েছে- দায়িত্বহীন প্রভোস্ট কমিটির পদত্যাগ, অবিলম্বে হলের যাবতীয় অব্যস্থপনা দূর করা এবং হলের স্বাভাবিক সুস্থ পরিবেশ নিশ্চিত করা, অবিলম্বে ছাত্রীবান্ধব এবং দায়িত্বশীল প্রভোস্ট কমিটি নিয়োগ দেওয়া।  

বাংলাদেশ সময়: ১২২৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa