ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

‘প্রাথমিক শিক্ষক নিয়োগে প্রশ্নপত্র ফাঁস নয়, বিভ্রান্তি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১২

ঢাকা : প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়নি বলে জানিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক শ্যামল কান্তি ঘোষ। শুক্রবার সকাল ১০টা থেকে নিয়মিতভাবেই পরীক্ষা শুরু হয়েছে এবং তা সুষ্ঠুভাবেই সম্পন্ন হবে বলে আশা প্রকাশ করেন তিনি।



এ ব্যাপারে প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক শ্যামল কান্তি ঘোষ বাংলানিউজকে বলেন, পঞ্চগড় এবং গাইবান্ধায় প্রশ্নপত্র ফাঁসের যে সংবাদ প্রকাশিত হয়েছে, সে প্রশ্নগুলো মূলত ভুয়া। সেগুলো আমাদের করা প্রশ্ন নয়। যারা এ ভুয়া প্রশ্নপত্র তৈরির সঙ্গে জড়িত তাদেরকে পুলিশ গ্রেফতার করেছে। তাদের আইনের আওতায় এনে বিচার করা হবে।

এ ব্যাপারে প্রাথমিক শিক্ষা অধিদফতরের উপ-পরিচালক (সংস্থাপন) মো. ফসিউল্লাহ বাংলানিউজকে জানান, গত বছরও এ ধরনের ভুয়া প্রশ্নপত্রের কারণে জড়িতদের গ্রেফতার করা হয়েছিল। এবারও যে প্রশ্নপত্রগুলো প্রকাশিত হয়েছে তা আমাদের প্রশ্ন নয়। ভুয়া প্রশ্নপত্র দিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। সুষ্ঠুভাবেই এ পরীক্ষা সম্পন্ন হবে।  

উল্লেখ্য, প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৯ হাজার পদে নিয়োগের জন্য পরীক্ষা দিচ্ছে ১০ লাখ ৪৫ হাজার ৯৩২ জন। গত ৮ আগস্ট এ নিয়োগ পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল।

বাংলাদেশ সময় : ১১০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।