ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

অনশনকারী ঢাবি ছাত্র অসুস্থ হয়ে পড়ছেন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
অনশনকারী ঢাবি ছাত্র অসুস্থ হয়ে পড়ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার আধুনিকায়নে ছয় দফা দাবিতে অনশন শুরু করেছেন মহিউদ্দীন রনি

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার আধুনিকায়নে ছয় দফা দাবিতে অনশন শুরু করা শিক্ষার্থী মহিউদ্দীন রনি অসুস্থ হয়ে পড়ছেন। তিনি বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের শিক্ষার্থী।

রোববার (১০ এপ্রিল) সন্ধ্যায় অসুস্থ হয়ে পড়ার কথা বাংলানিউজকে রনি নিজেই জানান।

তিনি বলেন, আমার অবস্থা ভালো না। এখনো পর্যন্ত আমার ছয় দফা দাবি মানা হয়নি। কোনো ধরনের আশ্বাস দেওয়া হয়নি। আমি আমরণ অনশন চালিয়ে যাবো।

শনিবার ছয় দফা দাবিতে অনশন শুরু করেন ঢাবির এই শিক্ষার্থী। তার সঙ্গে সংহতি জানিয়ে অনশন শুরু করেন একই বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রাহাত।

বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার আধুনিকায়নে রনির উত্থাপতি দাবিগুলো হলো—ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের এন্ট্রি পয়েন্টে ইনফরমেশন ডেস্ক স্থাপন করা; প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য আধুনিক লিফট, র‍্যাম্প, হুইল চেয়ার ও অন্যান্য এক্সেসোরিজ প্রদান করা; নারী শিক্ষার্থীদের অন্তর্বর্তীকালীন শারীরিক সমস্যার সকল চিকিৎসা ও প্রয়োজনীয় টিকা প্রদান করা; অতি দ্রুত প্রয়োজনীয় আধুনিক চিকিৎসাসামগ্রী ও ওষুধ প্রদান এবং প্রয়োজনীয় ইক্যুইপমেন্ট বা মেশিন স্থাপন করা; অতিদ্রুত মেডিকেল সেন্টার কর্তৃক নিয়মিত পুষ্টিকর খাবার প্রদান ও ক্যান্টিন স্থাপন নিশ্চিত করা; অতিদ্রুত হাইকমোড, হাইলি ডেকোরেটেড স্যানিটেশন সিস্টেমে টয়লেট, বাথরুম তৈরি করা।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
এসকেবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।