ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বিসিসি নির্বাচনে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, জুন ১২, ২০২৩
বিসিসি নির্বাচনে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে। প্রথমবারের মতো এখানে সব কেন্দ্রে ইভিএম মেশিনে ভোট হয়েছে।

 

সোমবার (১২ জুন) সকাল ৮ টা থেকে নগরের ৩০ টি ওয়ার্ডের ১২৬ টি কেন্দ্রের ৮৯৪টি বুথে একযোগে ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলে।  

হাতপাখার প্রতীকের প্রার্থী মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীমের ওপর হামলাসহ কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ঘটা বিচ্ছিন্ন কয়েকটি ঘটনা এবং চার মেয়র প্রার্থীর অভিযোগের মধ্য দিয়ে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে।  

তবে যারা কেন্দ্রের মধ্যে রয়েছেন তাদের ভোটগ্রহণ এখনও চলছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মো. হুমায়ুন কবির।

এদিকে নির্বাচন ঘিরে কড়া নিরাপত্তার চাদরে ঢাকা ছিল গোটা নগর।

বরিশাল জেলা শিল্পকলা অ্যাকাডেমি অডিটোরিয়াম থেকে ফল ঘোষণা করা হবে। ভোট গণনা শেষে জানা যাবে, কে হবেন বরিশাল সিটির পরবর্তী নগরপিতা, আর কে হচ্ছেন কোন ওয়ার্ডের কাউন্সিলর।

বরিশালের এবারের সিটি নির্বাচনে মোট ভোটার দুই লাখ ৭৬ হাজার ২৯৮ জন। যার মধ্যে নারী ভোটার এক লাখ ৩৮ হাজার ৮০৯ জন এবং পুরুষ ভোটার এক লাখ ৩৭ হাজার ৪৮৯ জন। হিসেব অনুযায়ী পুরুষের থেকে এক হাজার ৩২০ জন নারী ভোটার বেশি।

আর নির্বাচনে সাত জন মেয়র প্রার্থী, ৩০টি ওয়ার্ডে সাধারণ ওয়ার্ডে ১১৮ জন কাউন্সিলর প্রার্থী ও ১০টি সংরক্ষিত ওয়ার্ডে ৪২ জন নারী কাউন্সিলর প্রার্থীসহ মোট ১৬৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, জুন ১২, ২০২৩

এমএস/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।