ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিসিক নির্বাচন বর্জনের ঘোষণা ইসলামী আন্দোলনের প্রার্থীর

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, জুন ১২, ২০২৩
সিসিক নির্বাচন বর্জনের ঘোষণা ইসলামী আন্দোলনের প্রার্থীর

সিলেট: সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির পর এবার ভোট বর্জনের ঘোষণা দিলেন ইসলামী আন্দোলন মনোনীত হাতপাখা প্রতীকের প্রার্থী মাহমুদুল হাসান।

বরিশালে ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী দলের নায়েবে আমির মুফতি ফয়জুল করিমের ওপর হামলা ও ভোটে কারচুপির অভিযোগ এনে সিলেটের মেয়র প্রার্থী মাহমুদুল হাসানও ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।

সোমবার (১২ জুন) রাত ৮টায় মহানগরের শিবগঞ্জ হাত পাখার প্রধান নির্বাচনী কার্যালয়ে প্রেস ব্রিফিং করে তিনি এ ঘোষণা দেন।

ব্রিফিংকালে তিনি নির্বাচন কমিশনকে ব্যর্থ উল্লেখ করে কমিশনের পদত্যাগ দাবি করেন।

মাহমুদুল বলেন, বরিশাল ও খুলনা সিটিতে ভোটের পরিবেশ বলে দেয় কমিশন সম্পূণরূপে অবাধ সুষ্ঠু নির্বাচন দিতে ব্যর্থ। তাই আমরা এ আজ্ঞাবহ নির্বাচন কমিশনের পদত্যাগ দাবি করছি। মঙ্গলবার (১৩ জুন) নির্বাচন বয়কটের বিষয়টি লিখিতভাবে সিলেট সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তাকে জানাবেন।

ব্রিফিংকালে তিনি আরও বলেন, খুলনা এবং বরিশাল নির্বাচনে যে ফলাফল হয়েছে আমরা তা প্রত্যাখ্যান করেছি। আমাদের সর্বোচ্চ নেতা পীর সাহেব চরমোনাই আসন্ন সিলেট ও রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন তিনি বয়কট করেছেন। তারই ধারাবাহিকতায় আমরা সিলেট সিটি করপোশেন নির্বাচন বয়কট করছি। এ নির্বাচনে একটি পেশি শক্তির উপস্থাপনসহ অনিরাপদ নগরী গড়ার প্রত্যয় নিয়ে তারা নেমেছেন বলে পরিলক্ষিত হচ্ছে। আমরা প্রার্থী থেকে জনগণ কেউ নিরাপদ নয়। ন্যূনতম সুষ্ঠ নির্বাচন হওয়ারও তেমন কোনো সম্ভাবনা নেই। আমাদের আলেম উলামা ও জনগণের রায় নিয়ে এ নির্বাচন বয়কটের সিদ্ধান্ত নিয়েছি এবং জনগনকেও প্রত্যাখ্যানের আহ্বান জানাচ্ছি।

তিনি আরও বলেন, আজ সিলেটসহ সারাদেশে বিক্ষোভ মিছিল হয়েছে। আগামী শুক্রবারও আমরা বিক্ষোভ মিছিল করবো। আমরা সরকারের বিরুদ্ধে সর্বোচ্চ আন্দোলন চালিয়ে যাব। বরিশালে আমাদের নায়েবে আমীর মুফতি ফজলুল করিমের ওপর দুইবার ন্যাক্কারজনক হামলা হয়েছে, তাকে রক্তাক্ত করা হয়েছে। বিকেলে যে ফলাফল ঘোষণা করা হচ্ছিল, সেটা কোনো সঠিক ফলাফল নয়, কারচুপির ফলাফল। বরিশালের জনগণ আমাদের পক্ষে রায় দিলেও তা পরিবর্তন করা হয়েছে।

ব্রিফিংয়ের সময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন সিলেট মহানগরের উপদেষ্টা রেদোয়ানুল হক, কেন্দ্রীয় উপদেষ্টা ডা. মোয়াজ্জেম হোসেন খান, ইসলামী আন্দোলন মোজাহিদ কমিটির সিলেট বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ইসহাক আহমেদ, সিলেট মহানগর শাখার সভাপতি মুফতি সাঈদ আহমদ, সিনিয়র সহ-সভাপতি ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ ও জেলা শাখার সহসভাপতি আমির উদ্দিন।

আগামী ২১ জুন এ দুই সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। এ অবস্থায় সোমবার (১২ জুন) ভোটে অনিয়মের অভিযোগ তুলে বরিশাল ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করার পাশাপাশি আগামী দুই নির্বাচনে নিজেদের দলের প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ রেজাউল করিম চরমোনাই পীর। দলীয় সিদ্ধান্তের পর দলটির সিলেটের প্রার্থীও ভোট বর্জনের ঘোষণা দেন।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জুন ১২, ২০২৩
এনইউ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।