ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ক্ষেতলালে মেম্বার প্রার্থীর ওপর সন্ত্রাসী হামলার অভিযোগ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪১ ঘণ্টা, জুন ২৭, ২০২৩
ক্ষেতলালে মেম্বার প্রার্থীর ওপর সন্ত্রাসী হামলার অভিযোগ 

জয়পুরহাট: জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বড়াইল ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন থেকে সরে না দাঁড়ানোয় সদস্য (মেম্বার) প্রার্থী ছানাউল ইসলামের ওপর সন্ত্রাসী হামলা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।  

ছানাউল ক্ষেতলাল পৌর মহল্লার রসাল পাড়ার মৃত মোজাম্মেল হোসেনের ছেলে তুহিনকে অভিযুক্ত করে থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগে উল্লেখ করা হয়, সোমবার (২৬ জুন) সকাল ১১টার দিকে উপজেলা নির্বাচন কার্যালয় থেকে প্রতীক বরাদ্দ নিয়ে যাওয়ার পথে অফিসের সামনে তার ওপর এ হামলা করা হয়।

অভিযোগ সূত্রে জানা গেছে, আগামী ১৭ জুলাই উপজেলার বড়াইল ইউপি নির্বাচনে ৪ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী ছানাউল ইসলাম। অপরদিকে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বর্তমান ইউপি সদস্য আব্দুল মতিন। নির্বাচনকে কেন্দ্র করে পাঁচদিন আগে ছানাউলকে ফোন করে নির্বাচন থেকে সরে দাঁড়াতে বলেন আব্দুল মতিনের সমর্থক তুহিন। সেই সময় 
হুমকির বিষয়টি তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুজ্জামান তালুকদার নাদিমকে জানান।


এতে ক্ষিপ্ত হয়ে সোমবার তাকে মারধর করে প্রাণনাশের হুমকি দিয়ে চলে যান তুহিন।

এ বিষয়ে ছানাউল ইসলাম বলেন, হামলা-হুমকির পাশাপাশি ভোটের মাঠ থেকে সরে গেলে পাঁচ লাখ টাকা ঘুষও দিতে চেয়েছে প্রতিপক্ষ। বিষয়টি আমি উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাদিম ভাইকে জানালে, আজ তুহিন আমাকে মারধর করে আর বলে ‘নাদিম তোকে বাঁচাবে? নির্বাচনে এক ভোট হলেও মতিনকে আমি জিতিয়ে দেব৷

এ ব্যাপারে অভিযুক্ত তুহিন স্থানীয় সংবাদকর্মীদের ফোনে বলেন, ভাই আমি মেম্বার প্রার্থীও নই, চেয়ারম্যান প্রার্থীও নই। আর ওই ইউনিয়নের আমি বাসিন্দাও না। ওর সঙ্গে আমার কোনো শত্রুতাও নেই। তবে ও মুরগির ব্যবসা করে, আমি ওর কাছে এক লাখ টাকা পাব৷ পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে একটু ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। এর চেয়ে বেশি কিছু নয়।

ক্ষেতলাল উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুজ্জামান তালুকদার নাদিম বলেন, গত কয়েকদিন আগে সদস্য প্রার্থী ছানাউল ইসলাম আমাকে এ ব্যাপারে  অভিযোগ দিয়েছে। আজ আবার অন্যায়ভাবে তাকে পেটানো হয়েছে। বিষয়টি খুবই দুঃখজনক।

ক্ষেতলাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে৷

বাংলাদেশ সময়: ০২৩৯ ঘণ্টা, জুন ২৭, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।