ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ঘাড় মটকে দেওয়ার হুমকি, সমাজকল্যাণ মন্ত্রীকে শোকজ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
ঘাড় মটকে দেওয়ার হুমকি, সমাজকল্যাণ মন্ত্রীকে শোকজ 

লালমনিরহাট: বীর মুক্তিযোদ্ধা গোলাম মর্তুজা হানিফের ঘাড় মটকে দিতে চাওয়ায় লালমনিরহাট-২ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদকে শোকজ করছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।  

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) লালমনিরহাট-২ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান লালমনিরহাট সহকারী জেলা ও দায়রা জজ মো. তাহমীদুর রহমান স্বাক্ষরিত চিঠিতে মন্ত্রীকে শোকজ করা হয়।

 

এর আগে সোমবার (২৫ ডিসেম্বর) জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কাছে মন্ত্রীর নামে লিখিত অভিযোগ করেন আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা গোলাম মর্তুজা হানিফ।

হানিফ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ভোটমারী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও রংপুর মহানগর আওয়ামী লীগের কার্যকরী সদস্য। তিনি লালমনিরহাট-২ আসনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সহসভাপতি সিরাজুল হকের সমর্থক।

হানিফের অভিযোগ, গত ২৩ ডিসেম্বর সামজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে নৌকার প্রার্থী সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদকে বলতে শোনা যায়, ‘সেদিন ভুল্যারহাটে মিটিংয়ে গোলাম মর্তুজা হানিফ যে বাজে কথা বলেছে, তাকে সতর্ক করে দিচ্ছি। এ ধরনের বাজে কথা যদি আর কোনো দিন বলো, তোমার ঘাড় মটকে দেব। তুমি এখনো লোক চেনো না। ’ 

আরও পড়ুন: ঘাড় মটকে দেওয়ার হুমকি, সমাজকল্যাণ মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের

তিনি আরও বলেন, এতে আমি ও আমার পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় ভুগছি। যে কোনো সময় আমি বা আমার সম্পদের ওপর হামলার আশঙ্কা সৃষ্টি হয়েছে।  

এ ঘটনায় নিরাপত্তা ও বিচার চেয়ে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক বরাবর গত ২৫ ডিসেম্বর লিখিত অভিযোগ করেন গোলাম মর্তুজা হানিফ। বিষয়টি আমলে নিয়ে পরদিনই অভিযোগটি নির্বাচনী অনুসন্ধান কমিটিতে পাঠানো হয়। অভিযোগ পাওয়ার পরদিন নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান সহকারী জেলা ও দায়রা জজ মো. তাহমীদুর রহমান নৌকার প্রার্থী নুরুজ্জামান আহমেদকে শোকজ করেন।  

শোকজ নোটিশে উল্লেখ করা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কার প্রার্থী নুরুজ্জামান আহমেদ অভিযোগকারীকে ঘাড় মটকানোর মাধ্যমে প্রাণনাশের হুমকি দিয়েছেন। যা নির্বাচন আচরণবিধির ১১(ক) ধারার লঙ্ঘন। তাই নুরুজ্জামান আহমেদের বিরুদ্ধে কেন অনুসন্ধান করে নির্বাচন কমিশনে প্রতিবেদন পাঠানো হবে না, সে কারণ ৩১ ডিসেম্বর সকাল ১১টার মধ্যে লিখিতভাবে জানানোর নির্দেশ দেন আদালত।  

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ উল্যাহ বলেন, অভিযোগটি আমরা নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যানের কাছে পাঠিয়েছি। তারা বিধিমত ব্যবস্থা নিচ্ছেন।  

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad