ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

জাতীয় নির্বাচন: সহস্রাধিক মামলা, ৭৮৪ জনকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৪
জাতীয় নির্বাচন: সহস্রাধিক মামলা, ৭৮৪ জনকে জরিমানা

ঢাকা: সম্প্রতি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিভিন্ন অপরাধে নানা প্রার্থী ও তাদের সমর্থকদের বিরুদ্ধে এক হাজার ১৬২ জনকে মামলা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এদের অনেককে তাৎক্ষণিক বিচারে ছয় মাস থেকে পাঁচ বছর পর্যন্ত সাজা দেওয়া হয়েছে।

এছাড়া জরিমানা করা হয়েছে ৭৮৪ জনকে।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) এমন তথ্য জানিয়েছেন নির্বাচন কমিশনের কর্মকর্তারা।

ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানিয়েছেন, নির্বাচনী অনুসন্ধান কমিটি মামলা করেছে ১১১টি, নির্বাহী ম্যাজিস্ট্রেটরা মামলা করেছেন এক হাজার ৫১টি। এসব মামলার মদ্যে ৭৮৪টিতে জরিমানা করা হয়েছে আর বাকিদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। দশ হাজার থেকে সর্বোচ্চ এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে ইসির আইন শাখার কর্মকর্তারা জানিয়েছেন, বিচারিক ম্যাজিস্ট্রেটরা সংক্ষিপ্ত বিচারে ৬০ জনকে ইতোমধ্যে ছয় মাস থেকে পাঁচ বছরের সাজা দিয়েছেন। অন্যদেরও মামলা দেওয়া হবে।

গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোটের আগে পরে বিভিন্ন অপরাধ আমলে নিয়ে সংশ্লিষ্টরা মামলা, সাজা দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৪
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।