ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

পটুয়াখালী পৌর ভোট: ৮ প্রার্থীকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
পটুয়াখালী পৌর ভোট: ৮ প্রার্থীকে জরিমানা

পটুয়াখালী: পটুয়াখালী পৌর নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে আট প্রার্থীকে মোট ৪২ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

জেলা পুলিশের সহায়তায় শনিবার (২৪ ফেব্রুয়ারি) রাতে ও রোববার সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিন মাহমুদ আব্দুল হাই ও রবিউল ইসলামের নেতৃত্বে পৃথক অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয়।

 

সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা খান আবি শাহানুর খান এ তথ্য জানিয়েছেন।  

গত শুক্রবার প্রতীক বরাদ্দের পরপরই মিছিল ও উঠান বৈঠক করতে দেখা গেছে প্রার্থী, কর্মীদের। ভোট চাইতে মানুষের দ্বারে দ্বারে যাচ্ছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।  

অন্যদিকে আচরণবিধি প্রতিপালনে শুরু থেকেই কঠোর অবস্থানে রয়েছেন রিটার্নিং কর্মকর্তা। কয়েকজন কাউন্সিলর প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে কমিশন। শহরে নিশ্চিত করা হয়েছে বাড়তি নিরাপত্তা। পাশাপাশি গোয়েন্দা নজরদারিও বাড়িয়েছে পুলিশ।

এ নির্বাচনে মেয়র পদে পাঁচজন, তিনটি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৫ জন ও নয়টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪১ জনসহ মোট ৬১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

আগামী ৯ মার্চ এ নির্বাচনের ভোটগ্রহণ হবে ইভিএমে।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।