ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

শরীয়তপুরে জাল ভোট দিতে গিয়ে প্রবাসী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, মার্চ ৯, ২০২৪
শরীয়তপুরে জাল ভোট দিতে গিয়ে প্রবাসী আটক

শরীয়তপুর: শরীয়তপুরের জাজিরা উপজেলার বড়কান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে জাল ভোট দিতে গিয়ে অনন্ত শিকদার (২২) নামে এক মালয়েশিয়া প্রবাসী আটক হয়েছেন।

শনিবার (০৯ মার্চ) বেলা পৌনে ১১টার দিকে বড়কান্দি ইউনিয়নের মনাই ছৈয়াল কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

পরে তাকে নির্বাচনে দায়িত্বরত ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়।  

নির্বাচনে দায়িত্বরত ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও নড়িয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. পারভেজ বলেন, জাল ভোট দেওয়ার অভিযোগে একজনকে আমরা আটক করেছি। বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

কেন্দ্রটির প্রিজাইডিং অফিসার মুক্তি রানী দে বলেন, জাল ভোট দিতে আসা ওই ব্যক্তিকে আইনশৃঙ্খলা বাহিনী নিয়ে গেছে।

আটক হওয়ার বিষয়ে অনন্ত শিকদার বলেন, আমাকে ৪ নম্বর ওয়ার্ডের মেম্বার জামাল শেখ একটি স্লিপ দিয়ে বলেছেন, ভোট দিয়ে আসো। আমি ওই স্লিপ নিয়ে ভোট দিতে আসার পর আমাকে আটক করা হয়েছে। আমি আর কিছু জানি না। তবে মেম্বার জামাল বিষয়টি এখন অস্বীকার করেছেন।

উল্লেখ্য, গত বছরের ৯ সেপ্টেম্বর বড়কান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফি উদ্দিন খলিফার মৃত্যুতে ইউনিয়নটিতে উপনির্বাচনের আয়োজন করা হয়। উপনির্বাচনে ১৫ হাজার ২৯০ জন ভোটারের বিপরীতে মোট প্রার্থী ছয় জন। প্রার্থীরা হলেন- চশমা প্রতীকের এম এ ওয়াহাব মাদবর, ঘোড়া প্রতীকের লুৎফর রহমান, মোটরসাইকেল প্রতীকের আলী আশ্রফ মাল, টেবিল ফ্যান প্রতীকের রাব্বি মাল, অটোরিকশা প্রতীকের নিয়ে মতিউর রহমান শিকদার এবং আনারস প্রতীকের হাছিনা বেগম ভোটের মাঠে রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, মার্চ ০৯, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।