ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

উপজেলা পরিষদ নির্বাচন

ফেনীতে ভোট ছাড়াই জয়ী হচ্ছেন চেয়ারম্যান ও তিন ভাইস চেয়ারম্যান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
ফেনীতে ভোট ছাড়াই জয়ী হচ্ছেন চেয়ারম্যান ও তিন ভাইস চেয়ারম্যান

ফেনী: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ফেনীর পরশুরাম ও ফুলগাজী উপজেলার ১০ প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন।  

সোমবার (২২ এপ্রিল) বিকেল ৫টার দিকে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, পরশুরাম উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী সব প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ায় চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মজুমদার, ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম সফিকুল হোসেন মহিম ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সামছুন নাহার পাপিয়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি কামাল উদ্দিন মজুমদার, বক্সমাহমুদ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল হাশেম চৌধুরী, ভাইস চেয়ারম্যান পদে ইকরামুল করিম মজুমদার, উপজেলা শ্রমিক লীগের সভাপতি আবদুর রসুল, উপজেলা আওয়ামী লীগের সদস্য নজরুল ইসলাম রিটু ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নিলুফা ইয়াসমিন মজুমদার মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

এদিকে ফুলগাজী উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে মঞ্জুরা আজিজ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। এ উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল আলিম মজুমদার ও হুমায়ুন কবির। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাহাফুজা আক্তার ও সাজেদা আক্তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

ফুলগাজীতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হারুন মজুমদার ও জাফর উল্ল্যাহ মজুমদার। ভাইস চেয়ারম্যান পদে মাহাবুবুল হক কালা, অনিল বণিক, আবদুর রহিম পাটোয়ারী ও সাইফুদ্দিন মজুমদার প্রতিদ্বন্দ্বিতা করবেন।  

মনোনয়ন প্রত্যাহার প্রসঙ্গে জানতে চাইলে পরশুরাম উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও তিনবারের উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার বলেন, দীর্ঘ সময় জনপ্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেছি। এবারও মনোনয়ন জমা দিয়ে দলের প্রার্থীকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি। তবে এ সিদ্ধান্তে কারও কোনো চাপ নেই।  

একই প্রসঙ্গে ফুলগাজী উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল আলিম মজুমদার বলেন, বিগত দুই মেয়াদে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলাম। এবার ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীসহ জেলা আওয়ামী লীগের প্রতি সম্মান জানিয়ে আওয়ামী লীগের প্রার্থী হারুন মজুমদারকে সমর্থন জানিয়ে আমি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি। কোনো ধরনের চাপে নির্বাচন থেকে সরে দাঁড়াইনি।  

প্রসঙ্গত, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, প্রথম ধাপের এ নির্বাচনে প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল ও ভোট গ্রহণ হবে ৮ মে। নির্বাচনে ফুলগাজী উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫ হাজার ৬৭১ জন। তার মধ্যে পুরুষ ভোটার ৫৪ হাজার ৭৬০ জন ও নারী ভোটার ৫০ হাজার ৯১১ জন।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
এসএইচডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ