ঢাকা, বৃহস্পতিবার, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জুন ২০২৪, ২৮ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ আছে: আইজিপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ আছে: আইজিপি সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন জাবেদ পাটোয়ারী/ছবি: জিএম মুজিবুর

ঢাকা: মহা পুলিশ পরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে আইনশৃঙ্খলার প্রস্তুতি বিগত যেকোনো সময়ের চেয়ে সর্বোত্তম ও চমৎকার বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, নির্বাচনে এখন পর্যন্ত যে পরিবেশ আছে, সেরকম শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকলে জাতিকে একটি সুন্দর নির্বাচন উপহার দিতে পারবো।

নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে নির্বাচন ভবনে সাক্ষাৎ করার পর বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) বিকেলে পুলিশ প্রধান এ মন্তব্য করেন।
 
আইজিপি বলেন, আমরা মূলত নির্বাচন উপলক্ষে আমাদের পরিকল্পনা, প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনকে অবহিত করতে এসেছি।

আমাদের সর্বশেষ অবস্থা-পরিস্থিতি ও জাতীয় সংসদ নির্বাচন নিয়ে পুলিশের নিজস্ব পরিকল্পনার কথা কমিশনের সঙ্গে বিনিময় করেছি।
 
পুলিশ প্রশাসন নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে নেই- বিএনপি ও ঐক্যফ্রন্টের এমন অভিযোগ অবাস্তব বলে সাংবাদিকদের জানান ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিনি বলেন, এটি একটি অবাস্তব কথা। শুধু পুলিশ নয়, সমস্ত প্রশাসনই এখন কমিশনের নিয়ন্ত্রণে।
 
বিএনপি প্রার্থীদের প্রচার কাজে বাধা ও গ্রেফতারের অভিযোগের বিষয়ে তিনি বলেন, সুনির্দিষ্ট কোনো অভিযোগ পাওয়া গেলে পুলিশ ব্যবস্থা নিচ্ছে। তবে ঢালাও যে অভিযোগ এরকম কিছু আমাদের কাছে নেই। আমরা অনেকের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি।
 
জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম উদ্যোক্তা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলার বিষয়ে জানতে চাইলে কোনো মন্তব্য করেননি আইজিপি।
 
আইজিপির সঙ্গে অতিরিক্ত মহাপরিদর্শক মোখলেসুর রহমান, পুলিশের স্পেশাল ব্রাঞ্চের প্রধান শহীদুল ইসলাম, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম ও স্পেশাল অ্যাকশন গ্রুপের উপ-কমিশনার প্রলয় কুমার জোয়ারদার উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
ইইউডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।