ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ইভিএম নিয়ে সন্তুষ্ট হওয়ার কারণ নেই: ইশরাক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৭ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২০
ইভিএম নিয়ে সন্তুষ্ট হওয়ার কারণ নেই: ইশরাক

ঢাকা: ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএমে) নিয়ে সন্তুষ্ট হওয়ার কোনো কারণ নেই বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) বিকেলে ডিএসসিসির রির্টানিং কর্মকর্তা আবদুল বাতেনের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

তিনি বলেন, ইভিএম সম্পর্কে আমরা সম্পন্ন ধারণা রাখি।

কিন্তু এর প্রোগ্রামিংয়ের বিষয়ে জানতে এখানে এসেছিলাম। যদি ইভিএম প্রোগ্রামিং করা হয় থাকে, তাহলে ভোটের ফলাফল পরিবর্তন করা সম্ভব। এর আগে প্রোগ্রামিংয়ের মাধ্যমে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে অর্থ চুরি হয়েছিল।

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপসের বিরুদ্ধে তার অভিযোগের বিষয়ে তিনি বলেন, বুধবার আমরা রির্টানিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছি। এর বিরুদ্ধে তিনি কি ব্যবস্থা নিয়েছেন সেটি ওনার কাছে জানতে চেয়েছি। তিনি আমাদের জানিয়েছেন, তিনি নির্বাহী ম্যাজিস্ট্রেটকে অভিযোগ খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন। তিনি কি ব্যবস্থা নেন সেটি দেখতে চাই।

নির্বাচনের মাঠে শেষ মুহূর্ত পর্যন্ত থাকবেন জানিয়ে তিনি বলেন, এ লড়াই মানুষের অধিকারের লড়াই। এ লড়াইয়ে মানুষের গণতন্ত্র ফিরিয়ে আনার লড়াই। এ লড়াই চলছে চলবে।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২০
ডিএন/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।