ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

রাস্তা বন্ধ করে নির্বাচনী ক্যাম্প করার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২০
রাস্তা বন্ধ করে নির্বাচনী ক্যাম্প করার অভিযোগ

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে ৪১ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী সারোয়ার হোসেন আলোর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী লিয়াকত আলী। 

শনিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় রির্টানিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিন তিনি।

লিখিত অভিযোগে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী লিয়াকত আলী লেখেন, আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী (সারোয়ার হোসেন আলো) আমার বাড়ির সামনে (২২/২৩, পদ্মনীধি লেন, ওয়ারী) রাস্তা দখল করে জন ও যান চলাচলের বিঘ্ন ঘটিয়ে তার নির্বাচনী ক্যাম্প স্থাপন করেন।

তিনি সরকারি গেজেটভুক্ত ভোটকেন্দ্রে (দক্ষিণ মুসদ্দি গার্লস হাই স্কুলের মধ্যে) নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে তার নির্বাচনী ক্যাম্প স্থাপন করেছেন।  

একই ওয়ার্ডে তিনি একের অধিক নির্বাচনী ক্যাম্প স্থাপন করেছেন যা সিটি করপোরেশন (নির্বাচনী আচরণ) বিধিমালা-২০১৬ এর বিধি-১২ (২) ধারা সুস্পষ্ট লঙ্ঘন।

এ বিষয়ে দক্ষিণ সিটি নির্বাচনের রির্টানিং কর্মকর্তা আবদুল বাতেন বলেন, আমরা প্রতিটি অভিযোগ আমলে এনে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের কাছে পাঠিয়েছি। যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২০
ডিএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।