ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

ফেনী পৌর নির্বাচন:  প্রস্তুতি সম্পন্ন, অপেক্ষা ভোটের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২১
ফেনী পৌর নির্বাচন:  প্রস্তুতি সম্পন্ন, অপেক্ষা ভোটের

ফেনী: তৃতীয় ধাপে ফেনী পৌরসভা নির্বাচন শনিবার অনুষ্ঠিত হবে। শুক্রবার (২৯ জানুয়ারি) দুপুর থেকে শহরের মিজান ময়দান মাঠ থেকে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ব্যালট বাক্সসহ নির্বাচনী সরঞ্জাম।

সকালে পাঠানো হবে ব্যালট পেপার।

ভোটগ্রহণ চলবে শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে। তাই ভোট সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা নির্বাচন কমিশন।

প্রতিটি কেন্দ্রে মোতায়েন থাকবে আনসার, পুলিশ, বিজিবি ও র‍্যাব সদস্যরা। এ ছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত থাকাসহ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন। নির্বাচনী আইন অনুযায়ী বৃহস্পতিবার মধ্য রাত থেকে ভোটের প্রচার শেষ হয়েছে।

এ পৌরসভায় মোট ২৫টি পদের মধ্যে ইতোমধ্যে ১৫ জন কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয়ের পথে রয়েছেন। ফলে নির্বাচন অনুষ্ঠিত হবে মেয়রসহ ১০ পদে। মেয়র পদে ৫ জন প্রতিদ্বন্দ্বী রয়েছেন। এছাড়া ৮টি সাধারণ ওয়ার্ডসহ ১টি সংরক্ষিত ওয়ার্ডে নির্বাচন অনুষ্ঠিত হবে।

মোট ৪৫টি কেন্দ্রের ২৪১টি কক্ষে ৯১ হাজার ৬৬২ জন ভোটার তাদের ভোট করবেন।

জেলা নির্বাচন কর্মকর্তা নাছির উদ্দিন জানান, নির্বাচন উপলক্ষে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করার পাশাপাশি চলছে মনিটরিং। যেকোন অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুতি রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২১ 
এসএইচডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।