ঢাকা, বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ২৯ জুলাই ২০২১, ১৮ জিলহজ ১৪৪২

নির্বাচন ও ইসি

ঢাকা-১৪ আসনে জাসদের প্রার্থী আবু হানিফ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, জুন ১৩, ২০২১
ঢাকা-১৪ আসনে জাসদের প্রার্থী আবু হানিফ

ঢাকা: শূন্য ঘোষিত ঢাকা-১৪ নম্বর আসনের নির্বাচনে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন অ্যাডভোকেট মো. আবু হানিফ।

রোববার (১৩ জুন) দলটির পক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, জাসদের নির্বাচনী মনোনয়ন বোর্ডের কাছে তৃণমূল থেকে ৫ জন প্রার্থীর নাম প্রস্তাব করা হয়েছিল। তারা হলেন- নুরুল আকতার, মীর্জা মো. আনোয়ারুল হক, মো. আবু হানিফ,মফিজুর রহমান বাবুল ও এবং শহীদ চিশতী। এরপর জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপির নেতৃত্বাধীন মনোনয়ন বোর্ড প্রার্থীদের সাক্ষাৎকার নিয়ে মো. আবু হানিফের নাম চূড়ান্ত করেন।

এদিন মনোনয়ন বোর্ডের সভাপতি জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপির কাছ থেকে অ্যাডকোকেট মো. আবু হানিফ দলীয় মনোনয়নপত্র গ্রহণ করেন।  

এ সময় উপস্থিত ছিলেন জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহিল কাইয়ূম, ঢাকা মহানগর পশ্চিম জাসদের সাধারণ সম্পাদক মো. নুরুন্নবী এবং জাসদের দফতর সম্পাদক মো. সাজ্জাদ হোসেন।

আবু হানিফ আগামী ১৫ জুন ২০২১ রিটার্নিং অফিসারের কাছে তার মনোনয়নপত্র দাখিল করবেন। আবু হানিফ ১৯৮৫-৮৬ সালে জাসদ সমর্থিত বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটির সাবেক সহ-সভাপতি ও সলিমউল্লাহ মুসলিম হল কমিটির সভাপতি ছিলেন। আবু হানিফ ছাত্র জীবন থেকেই জাসদ রাজনীতির সঙ্গে জড়িত। এখন তিনি ঢাকা মহানগর পশ্চিম কমিটির সদস্য ও মিরপুর থানা কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, জুন ১৩, ২০২১
আরকেআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa