ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

নির্বাচন ও ইসি

টানা ৬ বারের মতো ইউপি চেয়ারম্যান হলেন আ.লীগ নেতা সুরুজ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২১
টানা ৬ বারের মতো ইউপি চেয়ারম্যান হলেন আ.লীগ নেতা সুরুজ 

ময়মনসিংহ: ১৯৯২ সালে প্রথম ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নির্বাচিত হন মো. সুরুজ মিয়া (৫৬)। সেই থেকে টানা ২৮ বছর ধরে তিনি ময়মনসিংহের সীমান্তবর্তী হালুয়াঘাট উপজেলার ভূবনকুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করছেন।

 

বৃহস্পতিবার (১১ নভেম্বর) দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনেও তিনি টানা ছয়বাসেরর চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।  

হালুয়াঘাট উপজেলা নির্বাচন কর্মকর্তা জন কেনেথ রিছিল বাংলানিউজের কাছে এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি জানান, ২৭২ ভোট বেশি পেয়ে ভূবনকুড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন সুরুজ মিয়া। তিনি মোট ভোট পেয়েছেন ৬৪১৬টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রমজান আলী জহির ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ৬১৪৪ ভোট।

জানা যায়, বীরমুক্তিযোদ্ধা মরহুম সোহরাব আলীর ছেলে সুরুজ মিয়া দীর্ঘদিন ধরে ভূবনকুড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং কড়ইতলী স্থলবন্দরের ব‍্যবসায়ী সমিতির সভাপতি।  

ব্যক্তিগত জীবনে তিনি দুই ছেলে ও চার মেয়ের বাবা। এলাকার মানুষের কাছে তিনি সৎ ও ন্যায় পরায়ণ চেয়ারম্যান হিসেবে পরিচিত। মূলত এ কারণেই তিনি বার বার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বলে দাবি ভোটারদের।  

এ বিষয়ে মো. সুরুজ মিয়া বলেন, আমি চেষ্টা করেছি সুখে-দুঃখে এলাকাবাসীর পাশে থাকতে। এ বিজয় তারই প্রমাণ। আমি ইউনিয়নবাসীর কাছে চিরকৃতজ্ঞ।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।