ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

নোয়াখালীতে স্বতন্ত্র প্রার্থীর এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
নোয়াখালীতে স্বতন্ত্র প্রার্থীর এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ

নোয়াখালী: নোয়াখালী পৌরসভা নির্বাচনে দুটি কেন্দ্র থেকে স্বতন্ত্র প্রার্থীদের এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

রোববার (১৬ জানুয়ারি) ভোটের দিন সকালে মাইজদী পাবলিক কলেজ ও আল ফারুক স্কুল কেন্দ্রে এ ঘটনা ঘটে।

স্বতন্ত্র মেয়র প্রার্থী লুৎফুল হায়দার লেনিন বলেন, সকাল ৮টার দিকে ভোটগ্রহণ শুরু হওয়ার কিছুক্ষণ পরেই নৌকা প্রতীকের প্রার্থীর এজেন্টরা মোবাইল প্রতীকসহ অন্য সব স্বতন্ত্র প্রার্থীদের এজেন্টদের বের করে দিয়েছে।

আল ফারুক পাবলিক স্কুল কেন্দ্রে মোবাইল প্রতীকের এজেন্ট রাসেল আহমেদ বলেন, আমাদের কাউকে কেন্দ্রে প্রবেশ করতে দেয়নি নৌকার এজেন্টরা।

জানা গেছে, আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে নৌকা প্রতীক নিয়ে লড়ছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও পৌরসভার বর্তমান মেয়র মো. সহিদ উল্যাহ খান সোহেল। এছাড়াও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়েছেন লুৎফুল হায়দার মোবাইল প্রতীকে, জাতীয় পার্টি থেকে লাঙল প্রতীকে সামছুল ইসলাম মজনু, হাত পাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশের শহীদুল ইসলাম, শহর বিএনপির সভাপতি আবু নাছের নারিকেল গাছ প্রতীকে, বিএনপি জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম কিরণ কম্পিউটার প্রতীকসহ সাতজন প্রার্থী হয়েছেন।

রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা অফিসার রবিউল আলম বলেন, নির্বাচনের আগে ইভিএমে ‘মক ভোটিং’ এর মাধ্যমে ভোটারদের শিখিয়ে দেওয়া হয়েছে। ইভিএমে কীভাবে ভোট দিতে হয়।  

নির্বাচন অফিস সূত্রে জানা যায়,  নোয়াখালী পৌরসভার নয়টি ওয়ার্ডের ৩৪টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে মেয়র পদে সাতজন, কাউন্সিলর পদে ৬৩ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোটকেন্দ্রের নিরাপত্তার জন্য ৭৫০ জন পুলিশ, ৪৫০ জন আনসার, তিন প্লাটুন বিজিবি, তিন প্লাটুন র‌্যাব, পুলিশের চারটি মোবাইল টিম, একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও নয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্বে রয়েছেন।
 পৌরসভাটিতে মোট ভোটার ৭৫ হাজার ৭২৬ জন। এর মধ্যে রয়েছেন পুরুষ ভোটার ৩৭ হাজার ৪০১ জন ও নারী ভোটার ৩৮ হাজার ৩২৫ জন।  

** ইভিএমে প্রথমবারের মতো ভোট দিচ্ছে নোয়াখালী পৌরবাসী

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
এসই/আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।