ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচন অস্থিতিশীল করার অভিযোগে ৬ জনকে দণ্ড

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, জুন ১৫, ২০২২
নির্বাচন অস্থিতিশীল করার অভিযোগে ৬ জনকে দণ্ড

কুমিল্লা: কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে বিভিন্ন ওয়ার্ডে নির্বাচন পরিস্থিতি অস্থিতিশীল করার অভিযোগে ছয় জনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক কামরুল হাসান।

বুধবার (১৫) সত্যতা নিশ্চিত করেছেন জেলা প্রশাসক কামরুল হাসান।

তিনি বলেন, আমরা দেখেছি নির্বাচনে ওই ছয় জন অস্থিতিশীল পরিবেশ তৈরির চেষ্টা করছিলেন। দণ্ডপ্রাপ্ত ছয়জনের মধ্যে কাউকে তিন দিন, কাউকে ছয়দিন ও কাউকে নয় দিনের সাজা দেওয়া হয়েছে।

সকাল ৮টায় শুরু হওয়া ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত। কুমিল্লা সিটিতে মোট ভোটার দুই লাখ ২৯ হাজার ৯২০ জন। এদের মধ্যে ১ লাখ ১৭ হাজার ৯২ জন নারী ভোটার এবং পুরুষ ভোটার ১ লাখ ১২ হাজার ৮২৬ জন। এছাড়া তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন দুজন।

ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) পদ্ধতিতে ভোটগ্রহণ করা হচ্ছে। নির্বাচন উপলক্ষে সাধারণ ছুটি থাকছে কুমিল্লা সিটি করপোরেশন এলাকায়। নির্বাচনে পাঁচ জন মেয়র প্রার্থী, ১০৮ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী ও ৩৮ জন নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২৭টি ওয়ার্ডের মোট ১০৫টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে।  

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, জুন ১৫, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad