ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

নির্বাচন ও ইসি

ইউপি নির্বাচন 

ফরিদপুরে নৌকার কর্মীদের ওপর হামলার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
ফরিদপুরে নৌকার কর্মীদের ওপর হামলার অভিযোগ

ফরিদপুর: ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার পক্ষে ভোট চাইতে গিয়ে হামলার শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র (আনারস) প্রার্থী শাহ আসাদুজ্জামান তপনের নেতাকর্মীদের বিরুদ্ধে।  

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খুরশীদ আলম মাসুম (নৌকা) এ অভিযোগ করেন।

 

রোববার (১৭ জুলাই) দুপুরে মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

ওসি জানান, এ ঘটনায় আজ সকাল ১১টার দিকে এজাহারনামীয় ১২ জনকে গ্রেফতার করা হয়েছে। এর আগে এ ঘটনায় শুক্রবার (১৫ জুলাই) দেড়শ জনের বিরুদ্ধে মধুখালী থানায় মামলা হয়।

আওয়ামী লীগের প্রার্থী মো. খুরশিদ আলম মাসুম জানান, গত বৃহস্পতিবার (১৪ জুলাই) রাতে নৌকা প্রতীকের পক্ষে ভোট চাওয়া শেষে কয়েকজন কর্মী ডুমাইনের দিকে ফিরছিলেন। গজারিয়া বিল এলাকায় এলে স্বতন্ত্র (আনারস) প্রার্থী শাহ আসাদুজ্জামান তপনের নেতা কর্মীরা গতিরোধ করে তাদের ওপর হামলা চালিয়ে মারধর করে। এতে শাহিনুর রহমান (৫৫), বীর মুক্তিযোদ্ধা সাজ্জাদ হোসেন মোল্লা (৭৩), কাজী ঈদুল (৩২), সজিব মোল্লা (৩২) সহ অন্তত পাঁচজন আহত হন।

তিনি জানান, এ ঘটনায় তিনি (মো. খুরশীদ আলম মাসুম) বাদী হয়ে স্থানীয় আজাদ মাহাবুব ও অতিয়ার রহমান মেম্বারসহ ৩৫ জনের নাম উল্লেখ করে আরও এক থেকে দেড়শ জনকে আসামি করে মধুখালী থানায় মামলা দায়ের করেন।
 
এদিকে এ হামলার অভিযোগ প্রসঙ্গে স্বতন্ত্র প্রার্থী শাহ আসাদুজ্জামান তপন (আনারস) জানান, নৌকার ভোট চাওয়ার অসিলায় ভোটারদের হুমকি ধমকি দিচ্ছিল কিছু বহিরাগত, খবর পেয়ে আমার লোকজন নিয়ে সেখানে যায় এবং পুলিশকে জানায়। স্থানীয়রাই তাদের মারধর করেছে বলে দাবি করেন তিনি।
 
এ প্রসঙ্গে মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম জানান, এ ঘটনায় একটি মামলা হয়েছে। পুলিশ আসামিদের গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa