ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

বিনোদন

‘বৈশাখী ঝড়’ দিয়ে ‘দোতারা’র যাত্রা শুরু

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৪
‘বৈশাখী ঝড়’ দিয়ে ‘দোতারা’র যাত্রা শুরু

পয়লা বৈশাখ ভোরে যাত্রা শুরু করছে মিউজিক স্ট্রিমিং প্লাটফর্ম 'দোতারা'। প্লাটফর্মের প্রথম গান হিসেবে থাকছে নাসেক নাসেক'খ্যাত অনিমেষ রায়ের নতুন গান 'বৈশাখী ঝড়'।

কর্তৃপক্ষ একে সফট লঞ্চ বলছেন। কিছুদিন পর বড় আকারে আনুষ্ঠানিক লঞ্চ হবে দোতারার। তখন থেকে শুরু হবে এর বানিজ্যিক কার্যক্রম।

দোতারা মূলত পুরোপুরি মিউজিক নির্ভর স্ট্রিমিং প্ল্যাটফর্ম (অ্যাপ/ওটিটি/ওয়েব)। শুধুই বাংলা অডিও মিউজিক নির্ভর প্ল্যাটফর্ম এটিই প্রথম। অ্যান্ড্রয়েড এবং অ্যাপেল দুই  ভার্সনে শ্রোতারা বাংলাদেশ ও বহির্বিশ্বে এটি ব্যবহার করতে পারবেন।

পর্যায়ক্রমে দোতরায় প্রকাশ পাবে আসিফ আকবর, আঁখি আলমগীর, রেহান রসুল, জয় শাহরিয়ার, সালমা, লায়লা, তশিবা ও পশ্চিমবঙ্গের ইমন চক্রবর্তীসহ জনপ্রিয় শিল্পীদের কণ্ঠে নতুন ও পুরনো অসংখ্য গান। উদ্বোধনী আয়োজন উপলক্ষে অনিমেষের বৈশাখি ঝড় গানটি সবার জন্য ফ্রি হলেও অন্য গানগুলো সাবস্ক্রিপশনের মাধ্যমে শোনা যাবে।

দোতারার প্রতিষ্ঠাতা ও দোতারা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এনামুল কবির সুজন বলেন, বাংলা অডিও গানে এখন এক ধরনের খরা চলছে। চারিদিকে ভিডিও স্ট্রিমিং নিয়ে মাতামাতি। গান যে দেখার বিষয় নয়, মন দিয় শোনার বিষয়, সেটাই বেমালুম ভুলে যাচ্ছি সবাই। আমি বিশ্বাস করি মানুষ ভালো গান শোনেন, শুনবেন। সেই বিশ্বাস এবং গানের প্রতি কমিটমেন্ট থেকেই এই উদ্যোগ নিয়েছি। ইতিমধ্যেই শিল্পী ও সংগীতসংশ্লিষ্ট ব্যক্তিরা শুভেচ্ছা জানাচ্ছেন। আমি সবার সহযোগিতা ও দোয়া কামনা করছি।

অনিমেষ রায় বলেন, দোতারার মতো একটা অডিও মিউজিক স্ট্রিমিং প্লাটফর্ম খুব দরকার ছিল বাংলা গানের জন্য। দোতারা আমাদের সংগীতকে আরো এগিয়ে নিয়ে যাবে বলে আমার বিশ্বাস। ভালো লাগছে বাংলা নববর্ষে আমার গান দিয়ে প্লাটফর্মটির যাত্রা শুরু হচ্ছে জেনে।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।