ঢাকা, সোমবার, ২৮ শ্রাবণ ১৪৩১, ১২ আগস্ট ২০২৪, ০৬ সফর ১৪৪৬

বিনোদন

২১ দিন আয়নাঘরে ছিলেন নওশাবা?

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
২১ দিন আয়নাঘরে ছিলেন নওশাবা?

২০১৮ সালে রাজধানী উত্তাল হয়েছিল নিরাপদ সড়কের দাবিতে। তখন সড়কে নেমে এসেছিল বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

সেই সময় সোশ্যাল মিডিয়ায় সরকারবিরোধী এক পোস্ট করার দায়ে গ্রেপ্তার করা হয়েছিল জনপ্রিয় অভিনেত্রী কাজী নওশাবা আহমেদকে। সেই সময় নওশাবার গ্রেপ্তার ও তার সঙ্গে ঘটে যাওয়া ঘটনাগুলো বেশ চর্চিত ছিল।

নওশাবার গ্রেপ্তারের ঘটনায় অনেকেই সামালোচনা করেছিলেন। তবে আক্ষরিক অর্থে সেভাবে পাশে ছিলেন না কেউই। কিন্তু তার ব্যক্তিগত, সামাজিক জীবন, এমনকি মানসিক-শারীরিক অবস্থা কি হয়েছিল সেই কথা কেউ জানে না। কারণ এ নিয়ে পরে টুঁ শব্দটিও করেননি ওই অভিনেত্রী।

নওশাবা কারাগার থেকে ফিরে চেষ্টা করেছেন নিজেকে আবারও মেলে ধরার। কিন্তু তার মনে যে গভীর ক্ষত জমা হয়েছিল ২০১৮ সালে, সেই কথা কাউকে না বলতে পেরে ভেতরে এক ভারি বোঝা নিয়ে বছরের পর বছর কাটিয়েছেন তিনি। কিন্তু এখন দিন পাল্টছে। ওই সময়ের ক্ষমতাবানরা এখন ক্ষমতাহীন। তাই অকপটে অনেক কথাই বলতে চাইছেন নওশাবা।

তিনি কথা বলেছেন তানভীর তারেকের শো-তে। প্রচারের অপেক্ষায় থাকা সেই শো এর একটি ছবি পোস্ট করেছেন তানভীর তারেক।

তিনি সেখানে লেখেন, ২০১৮ সালে প্রথম রুলিং পার্টির অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদকারী শিল্পী হলেন অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ। এরপর আয়নাঘরে তাকে ২১ দিনের নির্যাতন! অতঃপর রিহ্যাবে ছয় মাস।

নিজের মেয়েকেই চিনতে পারতেন না! সেই সময় থেকে একমাত্র কন্যাকে নিয়ে গত ৬ বছরে ২০ বারের ওপরে বাসা বদলেছেন। কেউ বাসা ভাড়া দিতে চায়নি, সংসার ভেঙেছে! নিজের বাড়িতে জায়গা হয়নি, কারণ ভাই ও আত্মীয়রা নিরাপদ মনে করেননি। বন্ধুর নামে বাসা ভাড়া নিয়ে বোরকা পরে ঢুকতেন! কোনো আপস করেননি। অনেক রকম অফার এসেছে! মামলা করেছেন আগেই, যা এখনো চলমান। গল্পগুলো আসছে। ’

শোটি দ্রুতই প্রচার করা হবে বলে জানিয়েছেন তানভীর তারেক। তখনই এলে জানা যাবে বিস্তারিত।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।