ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ভাদ্র ১৪৩১, ২৯ আগস্ট ২০২৪, ২৩ সফর ১৪৪৬

বিনোদন

কাওয়ালি গাইলেন টুটুল

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৪
কাওয়ালি গাইলেন টুটুল

কাওয়ালি গান বাঁধলেন কণ্ঠশিল্পী এস আই টুটুল ও সরকার মুরাদ নূর। শহীদুল্লাহ ফরায়জীর কথায়, মুশফিক লিটুর সংগীতায়োজনে তৈরি গানটির শিরোনাম ‘পিপাসার পানি’।

কণ্ঠশিল্পী এস আই টুটুল এখন যুক্তরাষ্ট্রপ্রবাসী। অনেক দিন তাই নিয়ম করে গাওয়া হয় না বাংলাদেশে। কাওয়ালি গান গাওয়া প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, কাওয়ালি গান খুব একটা গাওয়া হয়নি। অনেক বছর আগে হুমায়ূন আহমেদের কথায় একটি গান করেছিলাম। এবার মুরাদ নূরের সুরে পিপাসার পানি শিরোনামের একটি কাওয়ালি গান করলাম।

তিনি আরো বলেন, শহীদুল্লাহ ফরায়জীর কথায় চার-পাঁচ বছর আগে গানটি গেয়েছিলাম। কিন্তু করোনা মহামারির কারণে তখন আর চূড়ান্ত করতে পারিনি গানটি। এরপর অনেক দিন দেশের বাইরে থাকায় সুরকারের সঙ্গে বসা হয়নি। অবশেষে গানটির চূড়ান্ত রূপ দিতে পেরে ভালো লাগছে।  

সুরকার মুরাদ নূর বলেন, গানটি তৈরি করতে অনেক সময় লেগে গেল। পরিস্থিতি অনুকূলে না থাকায় এটা হয়েছে। তবে শেষ পর্যন্ত গানটি প্রকাশ করতে পেরে ভালো লাগছে। আমাদের এত দিনের চেষ্টা সফল হয়েছে। আমাদের এই চেষ্টা সার্থক হবে যদি শ্রোতাদের ভালো লাগে।

গীতিকবি শহীদুল্লাহ ফরায়জী বলেন, আমি কখনোই কাওয়ালি গান লিখিনি। মুরাদ নূরের অনুরোধ আর পীড়াপীড়িতেই গানটি লিখেছি। লেখার পরেই আমরা পরিকল্পনা করি এস আই টুটুলকে দিয়ে গাওয়ানোর। শেষ পর্যন্ত তার কণ্ঠেই গানটি প্রকাশ হতে যাচ্ছে। আমরা গানটি নিয়ে সন্তুষ্ট। আশা করছি, শ্রোতাদেরও মন জয় করতে পারব।

চলমান বন্যা পরিস্থিতি স্বাভাবিক হলে গানটি নূর ক্রিয়েশনস এবং এস আই টুটুলের অফিশিয়াল ফেসবুক পেজসহ বিভিন্ন ডিজিটাল মাধ্যমে প্রকাশ করা হবে।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।