ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

বিনোদন

কারিনার মোবাইল নম্বরের জন্য হ্যাকিংয়ের চেষ্টা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৮ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৭
কারিনার মোবাইল নম্বরের জন্য হ্যাকিংয়ের চেষ্টা কারিনা কাপুর খান

বলিউড অভিনেত্রী কারিনা কাপুর খানের আয়কর বিবরণী হ্যাকিংয়ের চেষ্টা চালানোর অপরাধে ২৬ বছর বয়সী এক তরুণকে গ্রেফতার করেছে মুম্বাই পুলিশ বিভাগের সাইবার সেল।

দুই মাস আগে কারিনার আয়কর অ্যাকাউন্ট হ্যাকের চেষ্টা করা হয়। দেরি না করে তার সিএ (চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট) তড়িঘড়ি মুম্বাই পুলিশের সাইবার সেলে বিষয়টি জানান।

তার অভিযোগ, বেবোর ২০১৬-২০১৭ অর্থবছরের আয়কর বিবরণী কেউ চুরির চেষ্টা করেছে।

অভিযোগ পাওয়ার পরপরই মুম্বাই পুলিশের সাইবার সেল মাঠে নেমে পড়ে। অল্প সময়ের ব্যবধানে অপরাধীকে ধরতে সক্ষম হয়েছে তারা। জানা গেছে, অভিযুক্ত এই তরুণ আধাসামরিক বাহিনীর সদস্য।

মুম্বাই পুলিশ-ক্রাইমের যুগ্ম কমিশনার সঞ্জয় সাক্সেনা জানান, কারিনার সঙ্গে যোগাযোগ করাই নাকি ছিলো অভিযুক্ত ব্যক্তির মূল উদ্দেশ্য। এজন্য ৩৭ বছর বয়সী এই তারকার প্যান কার্ডের সব তথ্য সংগ্রহ করে সে। অনলাইনে নবাবপত্নীর মোবাইল নম্বরও খুঁজেছে এই তরুণ।

লোকটি কারিনার অ্যাকাউন্টে ঢোকার চেষ্টা করেও সফল হয়নি টের পেয়ে তার সিএ বিষয়টি বান্দ্রা কুর্লা কমপ্লেক্স সাইবার থানায় যোগাযোগ করে এফআইআর জমা দেন। এরপর এই থানা থেকে একটি দল গঠন করেন উপ-কমিশনার শচিন পাতিল। মোবাইল ফোনের আইপি অ্যাড্রেস ব্যবহার করে তারা অন্য রাজ্য থেকে অপরাধীকে ধরে সোমবার (২ জানুয়ারি) মুম্বাইয়ে নিয়ে এসেছে।

কারিনা কাপুর খান। প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্ত তরুণ দোষ স্বীকার করেছে। সে জানতো বেশিরভাগ ক্ষেত্রে আয়কর রিটার্নের রশিদে সংশ্লিষ্ট ব্যক্তির মোবাইল নম্বর থাকে। এ কারণে অনলাইনে প্যান নম্বর পেয়ে বেআইনিভাবে কারিনা কাপুরের আয়কর অ্যাকাউন্টে ঢোকার চেষ্টা করেছিলো। তবে সাইফ আলি খানের অর্ধাঙ্গিনীর মোবাইল নম্বর পাওয়া ও তার সঙ্গে যোগাযোগ করাই মূল মতলব ছিলো বলে দাবি করেছে সে। ছেলেটি নাকি কারিনার অন্ধভক্ত।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৭
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।