ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

জাহাজীদের নিয়ে সিনেমা ‘মাস্তুল’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৯
জাহাজীদের নিয়ে সিনেমা ‘মাস্তুল’ 'মাস্তুল'র একটি দৃশ্যে ফজলুর রহমান বাবু

একটি তেলবাহী জাহাজের কর্মচারীদের গল্প নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা ‘মাস্তুল’। নিজের গল্প ও চিত্রনাট্যে এটি নির্মাণ করছেন নবাগত পরিচালনা মোহাম্মদ নূরুজ্জামান। এতে জাহাজের বাবুর্চির চরিত্রে অভিনয় করছেন নন্দিত অভিনেতা ফজলুর রহমান বাবু। মার্চ থেকে সিনেমাটির শুটিং শুরু হয়েছে।

নির্মাতা মোহাম্মদ নূরুজ্জামান বাংলানিউজকে বলেন, ‘আমার বেড়ে ওঠা নারায়ণগঞ্জের বন্দর এলাকায়। ছোট থেকেই জাহাজীদের জীবনের নানা কর্মকাণ্ড দেখে আসছি।

খুব ইচ্ছে ছিল তাদের জীবনচিত্র ক্যামেরার ফ্রেমে বন্দি করার। শেষ পর্যন্ত সুযোগটা পেয়ে আর হাত ছাড়া করলাম না। ’'মাস্তুল'র একটি দৃশ্যে ফজলুর রহমান বাবু‘মাস্তুল’র ষাট ভাগ শুটিং হয়েছে। আশা করছি চলতি মাসে (এপ্রিল) বাকি শুটিং শেষ করে সিনেমাটি সেন্সরে জমা দেবো। ডিসেম্বরে মুক্তি দেওয়ার ইচ্ছে আছে,’ যোগ করেন এই নির্মাতা।

সিনেমাটির অন্যান্য চরিত্রে অভিনয় করছেন দীপক সুমন, আমিনুর রহমান মুকুল, জুলফিকার চঞ্চল, শিকদার মুকিত এবং শিশুশিল্পীর আরিফ।

‘মাস্তুল’র গল্পে দেখা যাবে, জাহাজের বাবুর্চির কাজ করেন বৃদ্ধ মকবুল (ফজলুর রহমান বাবু)। এক বন্দরে তার সঙ্গে পরিচয় হয় আশ্রয়হীন শিশু নূরার। দুজনের মধ্যে গড়ে ওঠে সখ্যতা। মকবুল নূরাকে তার সহকারী হিসেবে জাহাজে তোলেন। কিন্তু এ নিয়ে জাহাজের খালাসিদের সঙ্গে মকবুলের জটিলতা তৈরি হয়।

সিনেমাকারের ব্যানারে নারায়ণগঞ্জের বন্দর থেকে শুরু হয়ে শীতলক্ষ্যা টু মেঘনারুটে চলন্তজাহাজে ‘মাস্তুল’র শুটিং হয়েছে। এটি নির্মাতা নূরুজ্জামানের দ্বিতীয় সিনেমা। এর আগে তিনি শিশুতোষ সিনেমা ‘আম কাঁঠালের ছুটি’ নির্মাণ করেছেন, এটি মুক্তির অপেক্ষায় রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।